ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সি-লায়নের আক্রমণের শিকার শাকিরা

প্রীতি ওয়ারেছা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১২
সি-লায়নের আক্রমণের শিকার শাকিরা

পপক্রেজ শাকিরা সামুদ্রিক স্তন্যপায়ী প্রাণী সি-লায়নের আক্রমনের শিকার হয়েছেন। সি-লায়নকে আমাদের দেশে অনেকেই বলেন শিল মাছ বলে।

ওয়াকা ওয়াকা গানের জাদুকরী কন্ঠের কলম্বিয়ান পপসিঙ্গার শাকিরা তার টুইটার অ্যাকাউন্টে এ বিষয়ে তার আতঙ্কের অভিজ্ঞতা জানিয়েছেন।

হিপহপ সুন্দরী শাকিরা সাউথ আফ্রিকার কেপটাউনে ছুটি কাটাতে গেছেন সম্প্রতি। সেখানে কয়েকটা দিন তিনি বেশ নিরিবিলি ছুটি কাটাচ্ছেন। ভ্যাকেশনের ছবিও টুইটারে আপলোড করছেন হরদম। বরাবরই পশুপ্রেমী শাকিরা। কখনও ছবিতে তার সাথে পেঙ্গুইন দেখা যাচ্ছে আবার কখনও দেখা যাচ্ছে জংলী বেবুন তার গাড়ির উপড় বসে আছে। ছুটির আমেজ গায়ে মাখতে আজ তিনি গিয়েছিলেন সমুদ্রে। যেখানে সি-লায়নের আবাস তার কাছাকাছি গিয়ে সি-লায়নের ছবি তুলতে থাকেন তিনি। হাতে ছিল ব্ল্যাকবেরি মোবাইল। সেটা দিয়েই ছবি তুলছিলেন শাকিরা।

হঠাৎ করে একটা সি-লায়ন দলচ্যুত হয়ে লাফ দিয়ে শাকিরার একেবারে কাছে চলে আসে।   শাকিরার কাছ থেকে মাত্র ৩০ সেন্টিমিটার দূরে সি-লায়নটি লেজের উপর দাঁড়িয়ে বিকট শব্দে আর্তনাদ করতে থাকে। ঘটনার আকস্মিকতায় আতঙ্কে শাকিরা স্থবির হয়ে যান। এমনকি দৌড় দেওয়ার কথাও ভুলে যান। এ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘মনে হচ্ছিল প্যারালাউজড্ হয়ে গেছি’। সি-লায়নটি দাঁত বের করে তেড়ে আসে তার দিকে। শাকিরাকে কামড় দিতে যাবে ঠিক এমন সময় শাকিরার ভাই টনি তাকে টেনে হেঁচড়ে দূরে নিয়ে আসে। হতবিহবল শাকিরাকে বাঁচানোর জন্য এই ঘটনার পর টনিকে ‘সুপার টনি’ নামে ভূষিত করেছেন তিনি।

শাকিরা বলেছেন, তিনি সি-লায়নকে খুব নিরীহ প্রাণী বলেই জানতেন তাই তাদের অত কাছে যাওয়ার সাহস দেখিয়েছিলেন। তবে তার ধারণা হয়েছে ছবি তোলার সময় ব্ল্যাকবেরি মোবাইলের  উজ্জ্বল রিফ্লেকশনের কারণে সি-লায়ন ভয় পায় এবং তাকে আক্রমন করতে আসে। এরপর থেকে তিনি আরো সাবধান হবেন বলেও টুইটারে জানিয়েছেন।

বাংলাদেশ সময় ১৮৫০, ফেব্রুয়ারি ১৪, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।