ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

রোমান্টিক নায়ক রিয়াজের জন্মদিন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
রোমান্টিক নায়ক রিয়াজের জন্মদিন রিয়াজ আহমেদ

ঢালিউডের অন্যতম সফল অভিনেতাদের একজন রিয়াজ আহমেদ। এক সময়কার বহু সুপারহিট সিনেমার নায়ক তিনি।

নিজের অভিনয় দক্ষতা দিয়ে অসংখ্য ভক্তের হৃদয় জয় করেছেন এই তারকা।

মঙ্গলবার (২৬ অক্টোবর) রিয়াজের জন্মদিন। এ বছর পঞ্চাশ বছরে পা দিয়েছেন তিনি।

১৯৭২ সালে ফরিদপুর জেলা সদরের কমলাপুর মহল্লায় রিয়াজের জন্ম। তার ছেলেবেলা কেটেছে ফরিদপুর শহরের সিএনবি স্টাফ কোয়ার্টার্সের চৌহদ্দিতে। বাবা জাইনুদ্দিন আহমেদ সিদ্দিক ছিলেন সরকারি কর্মকর্তা, মা আরজুমান্দ আরা বেগম গৃহিণী। সাত ভাই-বোনের মধ্যে তিনি সবার ছোট।

১৯৯৫ সালে মুক্তি পায় রিয়াজ অভিনীত প্রথম চলচ্চিত্র ‘বাংলার নায়ক’। পরের বছর অভিনয় করেন দিলীপ বিশ্বাসের ‘অজান্তে’ ও মোহাম্মদ হোসেনের ‘প্রিয়জন’-এ। ‘প্রিয়জন’-ই একমাত্র চলচ্চিত্র যাতে রিয়াজ অকাল প্রয়াত সালমান শাহর সঙ্গে অভিনয় করেছেন।

‘নারীর মন’, ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’, ‘হৃদয়ের কথা’, ‘মনের মাঝে তুমি’, ‘প্রেমের তাজমহল’, ‘মোল্লাবাড়ির বউ’, ‘প্রাণের চেয়ে প্রিয়’, ‘বিদ্রোহ চারিদিকে’- বাণিজ্যিক ধারার এমন অনেক ব্যবসাসফল সিনেমার নায়ক রিয়াজ।  

পাশাপাশি তিনি অভিনয় করেছেন সাহিত্যনির্ভর কিছু সিনেমাতেও। সেখানেও পেয়েছেন সাফল্য। এর মধ্যে ‘দুই দুয়ারি’, ‘হাজার বছর ধরে’, ‘দারুচিনি দ্বীপ’, ‘শাস্তি’, ‘মেঘের পরে মেঘ’, ‘শ্যামল ছায়া’, ‘খেলাঘর’ প্রভৃতি।  

রিয়াজ কর্মজীবন শুরু করেছিলেন বিমানবাহিনীতে। সেখান থেকে ঘটনাচক্রে প্রয়াত নায়ক জসীমের হাত ধরে চলচ্চিত্রে নায়ক রিয়াজের অভিষেক ঘটে।  

দীর্ঘ ক্যারিয়ারে শতাধিক সিনেমায় অভিনয় করেছেন এই গুণী অভিনেতা। তিন তিনবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরষ্কার।  

ছোট পর্দাতেও অভিনয় করতে দেখা গেছে রিয়াজকে। একইসঙ্গে উপস্থাপক হিসেবেও সফল তিনি। বর্তমানে স্ত্রী তিনা ও একমাত্র কন্যা আমীরাকে নিয়ে সুখের সংসার করছেন রিয়াজ। ভালো গল্প পেলে বিরতি ভেঙে ফের সিনেমায় সরব হবেন বলে জানিয়েছেন এই তারকা।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa