ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

বিনোদন

ফিল্মফেয়ার জয়ী অভিনেত্রীর মৃত্যু

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
ফিল্মফেয়ার জয়ী অভিনেত্রীর মৃত্যু ফারুক জাফর

বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী ফারুক জাফর আর নেই। শুক্রবার (১৫ অক্টোবর) লখনৌতে স্ট্রোক করে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮৮ বছর।

এই অভিনেত্রীর নাতি শাহ আহমেদ সংবাদমাধ্যমকে বলেন, ‘আমার দাদি সকাল ৭ টার সময় তার গোমতী নগরের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। শনিবার আয়িসবাঘ কবরস্থানে তাকে দাফন করা হবে। ’

১৯৬৩ সালে ভারতীয় রেডিওতে রেডিও ঘোষক হিসেবে ক্যারিয়ার শুরু করেন ফারুক জাফর। তিনি ছিলেন ভারতের প্রথম রেডিও ঘোষক।

১৯৮১ সালে ক্ল্যাসিক ‘উমরাও জান’ দিয়ে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন ফারুক জাফর। সিনেমাটিতে রেখার মায়ের চরিত্রে অভিনয় করে প্রশংসিত হন। ২০০৪ সালে শাহরুখ খানের ‘স্বদেশ’ সিনেমাতেও অভিনয় করেছিলেন।

ফারুক জাফরের অভিনীত অন্যান্য সিনেমার মধ্যে রয়েছে আমির খান প্রযোজিত ‘পিপলি লাইভ’ ও ‘সিক্রেট সুপারস্টার’। ‘ফটোগ্রাফ’ সিনেমায় নওয়াজউদ্দিন সিদ্দিকীর দাদির চরিত্রেও দেখা গেছে। এছাড়া সালমান খানের দাদির চরিত্রে ছিলেন ‘সুলতান’ অভিনয় করেছিলেন এই বর্ষীয়ান অভিনেত্রী।

তার সর্বশেষ সিনেমা ‘গুলাবো সিতাবো’। সুজিত সরকার পরিচালিত সিনেমাটিতে অমিতাভ বচ্চনের স্ত্রী ফতিমা বেগমের চরিত্রে দেখা যায় তাকে। সিনেমাটিতে অভিনয়ের কারণে পার্শ্ব চরিত্রে ফিল্মফেয়ার পুরস্কার পান তিনি। যা বলিউডের ইতিহাসে সবচেয়ে বেশি বয়সে ফিল্মফেয়ার পুরস্কার জয়।  

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১ 
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa