ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

চ্যানেলে চ্যানেলে ভালোবাসা দিবস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১২
চ্যানেলে চ্যানেলে ভালোবাসা দিবস

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে প্রতিটি চ্যানেলই প্রচার করছে বিশেষ বিশেষ অনুষ্ঠান। এসব অনুষ্ঠানের মধ্যে রয়েছে নাটক, টেলিফিল্ম, সঙ্গীতানুষ্ঠান, ম্যাগাজিন অনুষ্ঠান ও টকশো।

ভালোবাসা দিবসের বিভিন্ন চ্যানেলের নির্বাচিত অনুষ্ঠান সূচি দেখে নেওয়া যাক।

এটিএন বাংলা
ভালোবাসার দিবস উপলক্ষে এটিএন বাংলা আয়োজন করেছে নাটক ও টেলিফিল্ম সহ সঙ্গীতানুষ্ঠান, নৃত্যানুষ্ঠান, আড্ডার অনুষ্ঠান, সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠান এবং ম্যাগাজিন  অনুষ্ঠানের।   বেলা ১টা ২৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘অনুভবে তুমি’।   হাসান আহমেদ চৌধুরী কিরণের পরিচালনায় আড্ডার অনুষ্ঠান প্রচার হবে দুপুর ৩টা ১০ মিনিটে। নৃত্যানুষ্ঠান ‘ভালোবাসার দিনে’ প্রচার হবে বিকাল ৪টা ২০ মিনিটে। সেলিম দৌলা খান পরিচালিত রবীন্দ্রনাথ ঠাকুরের ‘শুধুই ভালোবাসার গান’ শিল্পকলা একাডেমী থেকে সরাসরি সম্প্রচার করা হবে বিকাল ৫টা ১৫ মিনিটে। ফারুক খানের রচনা এবং তাহের শিপনের পরিচালনায় বিশেষ নাটক ‘আমরা না এমনই’ প্রচার হবে রাত ৮টায়। এতে অভিনয় করেছেন তিশা, অপূর্ব, কায়েস চৌধুরী, সমাপ্তি প্রমুখ। সানজিদা হানিফের পরিচালনায় ভালোবাসা দিবসের বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান ‘পাঁচ ফোড়ন’ প্রচার হবে রাত ৯টা ২০ মিনিটে। এরপর ফারিয়া হোসেনের রচনায় ও শেখ রুনার পরিচালনায় রাত ১০টা ৫৫ মিনিটে প্রচার হবে বিশেষ টেলিফিল্ম ‘মনচোরা’। এতে অভিনয় করেছেন নিলয়, মিমো, সাবেরী আলম, মাহমুদ সাজ্জাদ, শান্তা নুপুর, মাধবী লতা, লিজা প্রমুখ।


চ্যানেল আই
চ্যানেল আইয়ের ভালোবাসা দিবসের আয়োজনে সকাল ৭.৩০ মিনিটে প্রচার হবে ‘আরএফএল ভালোবাসার গান সরাসরি’। বেলা ১.৩০ মিনিটে প্রচার হবে গিয়াস উদ্দিন সেলিম নির্মিত ছায়াছবি ‘মনপুরা’। বিকেল ৫.৩০ মিনিটে প্রচার হবে নায়ক রাজ রাজ্জাক পরিচালিত টেলিফিল্ম ‘তুমি আমাকে ভালোবাসো’। অভিনয়ে কাজী হায়াৎ, সম্রাট, নওশিন, স্নেহা, অপূর্ব মজুমদার প্রমুখ। ভালোবাসা দিবস উপলক্ষে ইবনে হাসান খানের রচনায় ও অরুণ চৌধুরীর পরিচালনায় লাক্স নিবেদিত বিরতিহীন নাটক ’স্বপ্ন, বন্ধু ও ভালোবাসা’ প্রচারিত হবে রাত ৭ টা ৫০ মিনিটে। নাটকটিতে অভিনয় করেছেন রাখী, টয়া, মিশু সাব্বির, নাঈম ও কল্যাণ প্রমুখ। নাটকটি নেপালে চিত্রায়ণ করা হয়েছে। রাত ১১.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ টক শো ‘ভালোবাসার বির্তক’। সকাল ১১.০৫ নিমিট ও বেলা ৪.৩০ মিনিটে প্রচার হবে ভালোবাসা দিবসের তাৎপর্য নিয়ে একুশে বইমেলা সরাসরি।

এনটিভি
বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে এনটিভিতে রয়েছে বিভিন্ন অনুষ্ঠান। এলিটার উপস্থাপনায় বিশেষ অনুষ্ঠান ‘ভালবাসা মিলনে বিরহে’ প্রচারিত হবে বিকেল ৫.৩০ মিনিটে। এ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তারকা দম্পতি বাপ্পা মজুমদার ও চাঁদনী এবং দুইজন তারকা শিল্পী হৃদয় খান ও মুনমুন (লাক্স)। হাসান ইউসুফ খান অনুষ্ঠানটি পরিকল্পনা ও প্রযোজনায় করেছেন। রাত ৯টায় প্রচার হবে এস এ হক অলিক এর রচনা ও পরিচালনায় বিশেষ নাটক ‘দিনের শেষে’। এ নাটকে অভিনয় করেছেন- চিত্রনায়িকা পূর্র্ণিমা, আবির ও লাক্স তারকা নিসা। এরপর রাত ১১.৩০ মিনিটে প্রচার হবে প্রখ্যাত শিল্পী জেমস এর একক লাইভ স্টুডিও কনসার্ট নুরজাহান গ্র্যান্ড মিউজিক ভ্যালেন্টাইন স্পেশাল’। জোনায়েদ বিন জিয়ার প্রযোজনায় ও নওশীনের উপস্থাপনা চারঘন্টা ব্যাপী এই লাইভ কনসার্টে জেমস তার জনপ্রিয় গান পরিবেশন করবেন।

বাংলাভিশন
ভালোবাসা দিবসে বাংলাভিশন আয়োজনে থাকছে বিশেষ সব অনুষ্ঠান। ভালোবাসা দিবস উপলক্ষে বাংলা সিনেমা ‘ও প্রিয়া তুমি কোথায়’ প্রচার হবে বেলা ১টা ০৫ মিনিটে। এতে অভিনয় করেছেন শাকিব খান, শাবনূর, রিয়াজ, মিশা প্রমুখ। সন্ধ্যা ৬টা ০৫ মিনিটে শফিক রেহমান-এর গ্রন্থনা ও উপস্থাপনায় এবং তাহমিনা মুক্তার প্রযোজনায় বিশেষ অনুষ্ঠান ‘ভালোবাসার লাল গোলাপ’। সাগর জাহান-এর রচনা ও পরিচালনায় ভালোবাসার বিশেষ নাটক ‘নিভৃতে ভালোবেসে যাওয়া’ প্রচার হবে রাত ০৯টা ০৫ মিনিটে। এ নাটকে অভিনয় করেছেন অপি করিম, নাঈম সোবহান, শর্মিলী আহমেদ, খায়রুল আলম সবুজ প্রমুখ। তানিয়া হোসাইনের উপস্থাপনা ও নাহিদ আহমেদ বিপ্লবের প্রযোজনায় সরাসরি বিশেষ অনুষ্ঠান ‘ফেরদৌস ওয়াহিদ এবং ভালোবাসার মানুষেরা’ প্রচারিত হবে রাত ১১:২৫ মিনিটে। জনপ্রিয় কণ্ঠশিল্পী ফেরদৌস ওয়াহিদ সহ এ অনুষ্ঠানে আরও থাকছেন হাবীব ওয়াহিদ, ফকির আলমগীর, ন্যান্সি, কনা, শায়ান, আনজাম মাসুদ ও তাঁর নব স্ত্রী, মিলন, মেহরাব, ইমরান, পুতুল, পলাশ।  

বৈশাখী টেলিভিশন
বিশ্ব ভালোবাসা দিবসে বৈশাখী টেলিভিশনে রয়েছে বিশেষ আয়োজন।   সকাল ১০.৩০ মি. প্রচারিত হবে বাংলা সিনেমা ‘তোমার জন্য ভালোবাসা’। পরিচালনা দীলিপ সোম, অভিনয়ে আমিন খান, পপি। বিকাল ৩.৩০মিনিটে ‘শুধু সিনেমার গান’ অনুষ্ঠানটি সাজানো হয়েছে ভালোবাসার গান নিয়ে।   ৪.১৫ তে সরাসরি ডাক্তার অনুষ্ঠানের বিষয় ‘ভালোবাসার মনস্তত্ব’। সন্ধ্যা ৬.২০ মিনিটে প্রচারিত হবে ভালোবাসা দিবসের বিশেষ অনুষ্ঠান- ভালোবাসা এবং ভালোবাসা। রাত ৮.১০ মি. বিশেষ নৃত্যানুষ্ঠান ‘প্রীতি উপহার’। রাত ৮.৪০ মিনিটে বিশেষ নাটক ‘পরীক্ষামূলক ভালোবাসা’। রচনা-পলাশ মাহবুব, পরিচালনা- হাসান মোরশেদ এবং অভিনয়ে সজল, বিন্দু, কচি খন্দকার, নুসরাত প্রমুখ। রাত ১১.৩০ মি. সময় কাটুক গানে গানে সরাসরি গাইবেন আরফিন রুমী।


আরটিভি
রুম্মান রশীদ খানের রচনায় ও নুজহাত আলভী আহমেদের পরিচালনায় বিশেষ নাটক ‘নিমেষ’ প্রচার হবে রাত ৯টা ০৫ মিনিটে। এ নাটকে সজল একজন রকস্টার চরিত্রে অভিনয় করেছেন। সজলের বিপরীতে অভিনয় করেছেন সুমাইয়া শিমু। রাত ১২ টা ০৫ মিনিটে আমব্রীন-এর  উপস্থাপনায় বিশেষ অনুষ্ঠান জাস্ট ফর লাভ’ প্রচারিত হবে। অভিনেতা সজল ও তার ভক্তদের সরাসরি অংশগ্রহনে এ অনুষ্ঠান সাজানো হয়েছে।

দেশ টিভি
ভালোবাসা দিবস উপলক্ষে সারাদিন ব্যাপি বিশেষ অনুষ্ঠান থাকছে দেশ টিভিতে। সকাল ১০টা ৩০ মিনিটে প্রচারিত হবে জনপ্রিয় সঙ্গীত শিল্পী সুমনা হকের ৫টি জনপ্রিয় গান নিয়ে অনুষ্ঠান ‘ভালোবাসায় সুমনা হক’। দুপুর ১২টা ১৫ মিনিটে প্রচারিত হবে বুলবুল ইসলামের প্রযোজনায় বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘ফুল ফোটে ভালোবেসে’। দুপুর ১টায় রিপন ফরাজীর প্রযোজনায় বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘উইড়া যায়রে পরাণপঙ্খী‘। বেলা ৩টায় প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান ‘প্রেম যদি রাষ্ট্রো হতো’এবং বেলা ৩টা ৩০ মিনিটে প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান ‘প্রেম আছে বলে’। যন্ত্রসঙ্গীতের অনুষ্ঠান ‘ভালোবাসার অর্কেস্ট্রা’ প্রচারিত হবে বিকাল ৫টা ৩০ মিনিটে। সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে প্রচারিত হবে ভালোবাসা দিবসের বিশেষ আবৃত্তির অনুষ্ঠান। রাত ৯টা ৪৫ মিনিটে প্রচারিত হবে ভালোবাসা দিবসের নাটক ‘স্বপ্নগুলো ইচ্ছে মতো’। ফারিয়া হোসেনের রচনা  ও আরিফ খানের পরিচালনায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেনÑ তিশা, নিশো, সাইদা মল্লিক মিঠু, সায়কা এবং একটি বিশেষ চরিত্রে অতিথী শিল্পী শাহারিয়ার শুভ।

একুশে টিভি
একুশে টেলিভিশনে বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে প্রচারিত হবে বিশেষ বিশেষ অনুষ্ঠান। বিকাল ০৪টায় বিশেষ নৃত্যানুষ্ঠান  ‘বিহঙ্গ’। সন্ধ্যা ০৬.৩০ মিনিটে বিশেষ অনুষ্ঠান ‘শুধু তোমার জন্য’। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে একুশে টিভির বিশেষ নাটক ’বি-পজেটিভ’। প্রচার হবে রাত ০৭টা ৫০মিনিটে। রচনা ও পরিচালনা : সুস্ময় সুমন। অভিনয় : সজল, মম, জহির করিম, এরিকা প্রমুখ।

মাছরাঙা টেলিভিশন
বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে বিশেষ আয়োজনে অনুষ্ঠানমালা সাজিয়েছে মাছরাঙা টেলিভিশন। প্রতিদিনের অনুষ্ঠান ‘রাঙা সকাল’-এ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট নাট্য দম্পতি রামেন্দু মজুমদার ও ফেরদৌসি মজুমদার। রাকিবুল আলম ও মাহমুদুল হক এর প্রযোজনায় এবং দিনাত জাহান মুন্নী ও মৃদুল আহমেদ উপস্থাপনায় অনুষ্ঠানটি সকাল ৭ টায় প্রচারিত হবে। এরপর দুপুর ২ টা ৩০ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বর থেকে সরাসরি প্রচারিত হবে ‘মাছরাঙা ভ্যালেন্টাইন কনসার্ট ’। জেমস, ব্যান্ড মাইলস ও সোলস এতে গান গাইবেন। ফারিয়া হোসেনের রচনা ও আরিফ খানের পরিচালনায় বিশেষ নাটক ‘যদি তুমি জানতে’ প্রচারিত হবে রাত ৮ টায়। এতে অভিনয় করেছেন নিশো, সারিকা, মনিরা মিঠু প্রমুখ। ভ্যালেন্টাইনের বিশেষ গেম শো হাউজফুল’ প্রচারিত হবে রাত ৯ টা । চলচ্চিত্র অভিনেতা আলমগীরের উপস্থাপনায় এ অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন জনপ্রিয় সংগীতশিল্পী রিজিয়া পারভীন, মনির খান, এস আই টুটুল, সংগীত পরিচালক শওকত আলী ইমন, আলী আকরাম শুভ ও ইমন সাহা। বিশেষ অতিথি থাকবেন চিত্রনায়ক কাজী মারুফ। রাত ১১ টায় প্রচারিত হবে ভালোবাসা দিবসের বিশেষ সংগীতায়োজন ‘ভালোবাসা গানে গানে’। এতে সংগীত পরিবেশন করবেন এ সময়ের জনপ্রিয় শিল্পীরা।

বাংলাদেশ সময় ১৮৪৫, ফেব্রুয়ারি ১৩, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।