ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

মুক্তির আগেই প্রশংসিত ‘চন্দ্রাবতী কথা’

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
মুক্তির আগেই প্রশংসিত ‘চন্দ্রাবতী কথা’ ‘চন্দ্রাবতী কথা’ সিনেমার একটি দৃশ্য

মুক্তি পেতে যাচ্ছে সরকারি অনুদানে নির্মিত সিনেমা ‘চন্দ্রাবতী কথা’। আগামী ১৫ অক্টোবর দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি।

‘চন্দ্রাবতী কথা’ সিনেমাটি নির্মাণ করেছেন এন রাশেদ চৌধুরী।

চলচ্চিত্রটির মুক্তি আগে মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়। সেখানে আমন্ত্রিত অতিথিরা সিনেমাটি দেখে প্রশংসা করেন।  

প্রিমিয়ার শো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, নাট্যব্যক্তিত্ব ও চলচ্চিত্র নির্মাতা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুসহ অনেকে।

সিনেমাটি দেখার পর নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল বলেন, ‘চন্দ্রাবতী কথার প্রিমিয়ার শো দেখলাম। বাংলাদেশে বসে পিরিয়ডিকাল সিনেমা বানানো খুবই কঠিন। সেই হিসেবে পরিচালক এবং পুরো টিমকে সাধুবাদ জানাই। অভিনয়শিল্পীরা সবাই পরিচিত, দক্ষ। সকলেই তার সর্বোচ্চ দিয়ে কাজ করেছেন। আমার জন্য বাড়তি ভালোলাগার কারণ, এই সিনেমার নায়ক ইমতিয়াজ বর্ষণ। ঊনপঞ্চাশ বাতাসের পর কোন বিরতি না দিয়ে ওর অভিনীত দ্বিতীয় সিনেমা মুক্তি পাচ্ছে। এটা খুবই আনন্দের। দোয়েল, নওশাবা, রাকায়েত ভাই, মুরাদ ভাই, তনয়, জয়ন্ত দা’সহ সকলেই ভালো অভিনয় করেছেন। অভিনন্দন পরিচালক এন রাশেদ চৌধুরী এবং পুরো টিমকে। ’

নির্মাণ করেছেন এন রাশেদ চৌধুরী জানান, প্রতিভাবান ও সংগ্রামী নারী চন্দ্রাবতীর সারাজীবনের একটি গল্প এই সিনেমা। তাই এর পরিধিও বড়। চন্দ্রাবতীর জীবনী দেখানোর সঙ্গে সঙ্গে সিনেমাতে ওই সময়ের সামাজিক বিভিন্ন প্রেক্ষাপট, ঘটনা এবং পারফরম্যান্স স্টাইলও উঠে এসেছে।

বাংলাদেশের প্রথম নারী কবি চন্দ্রাবতী রচিত ‘মলুয়া’, ‘দস্যু কেনারামের পালা’ এবং ‘রামায়ণ’ অমর সৃষ্টি। চন্দ্রাবতীর নিজের জীবন ছিল অসম্ভব নাটকীয়। ষোড়শ শতকের অসম্ভব প্রতিভাবান ও সংগ্রামী এই নারীকে নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি।

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দিলরুবা দোয়েল এবং চন্দ্রাবতীর প্রেমিক জয়ানন্দের চরিত্রে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ। এছাড়া আরও অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, মিতা রহমান, গাজী রাকায়েত, আরমান পারভেজ মুরাদ, কাজী নওশাবা আহমেদ, তনয় বিশ্বাস, জয়িতা মহলানবিশ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।