ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আমার প্রাণের শহর নারায়ণগঞ্জ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
আমার প্রাণের শহর নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ: অভিনেতা ফেরদৌস আহমেদ বলেছেন, আমি খুব ইমোশনাল হয়ে পড়েছি নারায়ণগঞ্জের চাষাঢ়া ঢুকেই। আমি আমার সেই স্মৃতিতে চলে গিয়েছিলাম।

আমার বিশ্বাসই হচ্ছে না আমি আজকে নারায়ণগঞ্জে এসেছি । আমার বন্ধু ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে ধন্যবাদ। আসলে ও মাঝেমধ্যে এমন সব কাজ করে আমি বিস্মিত হয়ে যাই। যেমন আজকে বলল তোকে একটা পূজায় নিয়ে যাবো। আমাকে বলেনি কোথায়। বিকেল থেকেই সে প্রচণ্ড ব্যস্ত নির্বাচন নিয়ে।

নারায়ণগঞ্জের আমলাপাড়া জায়গা যেখানে আজ থেকে অনেক বছর আগে আসতাম। নারায়ণগঞ্জ হাই স্কুলে এক বছর পড়েছি। এখানকার জায়গা আমার ভীষণ পরিচিত। দুর্ভাগ্যবশত আমি নারায়ণগঞ্জ থেকে চলে যাওয়ার পর আর কোনোদিন এখানে আসা হয়নি। আজকে এই পূজায় এসে আমার ভীষণ আনন্দ লাগছে।

মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে নারায়ণগঞ্জের আমলাপাড়া সার্বজনীন পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

তিনি বলেন, আমার অত্যন্ত প্রাণের এ শহর। আমার বেড়ে ওঠার সঙ্গে আজকে আমি ফেরদৌস হওয়ার পেছনে বড় ভূমিকা রেখেছে এই শহর। কারণ শিল্প সংস্কৃতির দিক দিয়ে নারায়ণগঞ্জ প্রচণ্ড ধনী। নারায়ণগঞ্জের মানুষ ভীষণ সংস্কৃতমনা। আমি নিজেও ছোটবেলায় বুঝতাম না হিন্দু, মুসলমানের কী তফাৎ। ঈদে আমার হিন্দু বন্ধুরা আমাদের বাড়িতে আসত পূজায় আমরা তাদের বাড়িতে যেতাম। আমরা বিশ্বাস করি ধর্ম যার যার উৎসব সবার।

বাংলাদেশ সময়: ০৯২৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।