ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ভালোবাসা দিবসের অডিও বাজার

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১২
ভালোবাসা দিবসের অডিও বাজার

ভালোবেসে প্রিয় মানুষকে অডিও সিডি উপহার দেওয়ার আবেদন নিয়ে এবারের ভালোবাসা দিবসে প্রকাশ পেয়েছে উল্লেখযোগ্য সংখ্যক অ্যালবাম। ঝিমিয়ে পড়া অডিও বাজার এ মুহূর্তে সরগরম হয়ে উঠেছে।

নবীন ও তরুণ সঙ্গীতশিল্পীদের পাশাপাশি এই ভালোবাসা দিবসে মুক্তি পেয়েছে বেশ কজন তারকাশিল্পীর অ্যালবাম।

ভালোবাসা দিবসের চমক হিসেবে এবার জনপ্রিয় শিল্পীদের একক অ্যালবামের মধ্যে থাকছে ন্যান্সি, বালাম, তপু, পড়শি, রিজিয়া পারভীন, মিথিলা, শফিক তুহিন প্রমুখের অ্যালবাম। এছাড়াও এবার বেরিয়েছে ক্লোজআপ তারকা বিউটি দাশ, ঝিলিক,  রাফাত, এইচএম রানা, স্বীকৃতিম মাহমুদ জুয়েল, পূজা, রাত্রি, সোনালী, সোহেল আলী খান প্রমুখ শিল্পীর একক অ্যালবাম। ভালোবাসার গান নিয়ে বেরিয়েছি বেশ কয়েকটি মিক্সড অ্যালবাম।

প্রথম একক অ্যালবামের অসাধারণ সাফল্যের পর ভালোবাসা দিবসে প্রকাশিত হয়েছে টিনএজার শিল্পী পড়শির দ্বিতীয় একক `পড়শি-২। এ অ্যালবামটির সঙ্গীতায়োজন করেছেন আরফিন রুমি, ইবরার টিপু ও জুয়েল।   জি-সিরিজের ব্যানারে এটি বাজারে এসেছে। জনপ্রিয় শিল্পী ন্যান্সির দ্বিতীয় একক অ্যালবামও বেরিয়েছে এবারের ভালোবাসা দিবসে।   এ অ্যালবামের সঙ্গীতায়োজন করেছেন মিউজিক জিনিয়াস হাবিব ওয়াহিদ। অ্যালবামটির নাম ‘হাবিব ফিচারিং ন্যান্সি’। ভালোবাসা দিবসের অন্যতম চমক হিসেবে প্রকাশ পেয়েছে হাটথ্রুব কণ্ঠশিল্পী বালামের একক ‘বালাম-৪’। স্বনামে পরপর তিনটি অ্যালবাম প্রকাশের পর চতুর্থ একক নিয়ে এসেছেন তিনি এবারের ভালোবাসা দিবসে। নিজের লেখা ও সুর করা গান নিয়ে জনপ্রিয় কণ্ঠশিল্পী তপুর তৃতীয় একক অ্যালবাম ‘আর তোমাকে’। ভালোবাসার গান দিয়ে সাজানো হচ্ছে এই অ্যালবামটি প্রকাশিত হয়েছে জি-সিরিজ থেকে। জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মিথিলা এর আগে বিভিন্ন মিক্সড অ্যালবামে গান গাইলেও এবারের ভালোবাসা দিবসেই প্রকাশ হচ্ছে তার প্রথম একক অ্যালবাম। তাহসানের সুর ও সঙ্গীতায়োজনে এ অ্যালবামের নাম রাখা হয়েছে ‘তাহসান ফিচারিং মিথিল’। সম্প্রতি গীতিকার শফিক তুহিন গায়ক হিসেবে বেশ জনপ্রিয়তা পেয়েছেন ‘এর বেশি ভালোবাসা যায় না’ গানটির মধ্য দিয়ে। এবার ভালোবাসা দিবসে তিনি প্রকাশ করেছেন তার দ্বিতীয় একক অ্যালবাম ‘পাগলামি’। আর অ্যালবামে তার সঙ্গে আরও গেয়েছেন ন্যান্সি, এলিটা ও কণা। এটি বাজারে এনেছে জি-সিরিজ।   সিনিয়র শিল্পী রিজিয়া পারভীন এবার গান করেছেন জনপ্রিয় মিউজিশিয়ন ফুয়াদের সুরে। ফুয়াদের সঙ্গীতায়োজনে রিজিয়া পারভীনের নতুন একক অ্যালবামটিও এবারের ভালোবাসা দিবসের অন্যতম আকর্ষণ।

মিক্সড অ্যালবামের মধ্যে আলোচনায় উঠে এসেছে হৃদয় খানের সঙ্গীতে ‘হৃদয় মিক্স-২`’অ্যালবামটি। আরেকটি আলোচিত অ্যালবাম হলো ‘ভালোবাসার দিনে’। এফএ সুমনের সঙ্গীতে এ অ্যালবামের জন্য দ্বৈত গান গেয়েছেন সুমন, তৌসিফ, দিনাত জাহান মুন্নি, মিলন মাহমুদ, নির্ঝর, শুভ, টুম্পা, এরফান, রন্টি দাশ, বিউটি দাশসহ আর অনেকেই। নতুন শিল্পীদের মিক্সড অ্যালবাম ‘ভালোবাসা যত আছে’। এতে গেয়েছেন নবীন শিল্পী রাজিব রহমান, কান্তা, লুনা, পারভেজসহ অনেকেই। ভালোবাসা দিবসে অহর্নিশি অডিও থেকে প্রকাশ পাচ্ছে পুতুল ও শানের যৌথ অ্যালবাম ‘পুতুল ও শানের গান’। বিভিন্ন শিল্পীর গাওয়া গান নিয়ে সিডি চয়েজ থেকে বের হওয়া বিশেষ অ্যালবাম ‘ভ্যালেন্টাইন মিক্সড’। এতে রয়েছে শহীদ, খেয়া, বেলাল খান, কনিকা, ইমরান, আর্নিক, লুৎফর, নিশীথা প্রমুখের গাওয়া রোমান্টিক গান।   কথা লিখেছেন জাহিদ আকবর, শেখ সুমন এমদাদ, এস আই শহীদ, আমিনুল, মুক্তাদির মাওলা, আলিফ হাসান ও সজিব। সিডি চয়েজ থেকে বের হওয়া  আরেকটি মিক্সড অ্যালবাম ‘সোনা পাখি’। এতে রয়েছে বেলাল খান, লুৎফর, গামছা পলাশ, অভি, শাহরিদ বেলাল, শিল্পী বিশ্বাসের গাওয়া গান। জীবন মাহমুদের কথায় অ্যালবামটির সুর  ও সংগীতায়োজনে রয়েছেন বেলাল খান। একই ব্যানার থেকে বেরিয়েছে মিক্সড অ্যালবাম ‘১০০% লাভ’। সিডি চয়েজের ব্যানারে বের হওয়া এ অ্যালবামে গান করেছেন  মুহিন, ইমরান, পুলক, স্বীকৃতি, নওরীন, শুভ, আবিদ প্রমুখ।  

বাংলাদেশ সময় ১৫৫০, ফেব্রুয়ারি ১৩, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।