ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জামিন আবেদন খারিজ

১৪ দিনের জন্য কারাগারে শাহরুখপুত্র

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২১
১৪ দিনের জন্য কারাগারে শাহরুখপুত্র আরিয়ানকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত

বলিউড অভিনেতা শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে বৃহস্পতিবার (৭ অক্টোবর) মুম্বাইয়ের এসপ্ল্যানেড আদালতে নেওয়া হয়। এদিন আরিয়ানকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত।

আরিয়ানসহ ৬ জনের ক্ষেত্রে এই নির্দেশ দেওয়া হয়েছে।  

ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) আদালতে জানান, আরিয়ানের কাছ থেকে বেশ কিছু তথ্য পেয়েছে তারা। যে তথ্যের কারণে মাদক মামলা নতুন মোড় নিয়েছে।  

এই মামলায় ১৭ জনকে গ্রেফতার করেছে এনসিবি। আরিয়ানের থেকে পাওয়া তথ্য থেকেই সম্প্রতি গ্রেফতার করা হয়েছে অচিত কুমার নামের এক ব্যক্তিকে। এনসিবির জানায়, আরও অভিযান পরিচালনা করবেন তারা। সেখান থেকে গ্রেফতার করা হবে এমন ব্যক্তিদের আরিয়ানের মুখোমুখি বসিয়ে জেরা করা হবে।  

এ কারণেই আরও চারদিন (১১ অক্টোবর) পর্যন্ত আরিয়ানকে হেফাজতে রাখার আবেদন করে এনসিবি। অন্যদিকে আরিয়ানের জামিনের আবেদন জানায় তার আইনজীবী সতীশ মানশিণ্ডে। কিন্তু সেই আবেদন খারিজ করে দিয়ে আরিয়ানকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত।

বুধবার (৬ অক্টোবর) শোনা গিয়েছিল বৃহস্পতিবার জামিন পেতে পারেন আরিয়ান। কিন্তু বুধবার রাতে মুম্বাইয়ের বান্দ্রায় একজন বিদেশি নাগরিককে আটক করা হয়। ওই ব্যক্তির কাছ থেকে বাণিজ্যিকভাবে ব্যবহার হতে পারে এমন পরিমাণ মেফেড্রোন (এমডি) উদ্ধার করে এনসিবি। যা এই মাদক মামলার নতুন মোড় দিয়েছে। এ কারণেই নিজেদের সিদ্ধান্ত বদলেছে এনসিবি।

মাদককাণ্ডে গ্রেফতার আরিয়ান খানসহ অন্য অভিযুক্তদের মুঠোফোন ফরেনসিক পরীক্ষার জন্য মুম্বাইয়ের গান্ধী নগরের একটি পরীক্ষাগারে পাঠানো হয়। এর আগে ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) দাবি করে, আরিয়ানের হোয়াটসঅ্যাপ চ্যাটে ‘অবাক করার মতো এবং অপরাধমূলক’ প্রমাণাদি পাওয়া গেছে। আন্তর্জাতিক মাদক পাচার চক্রের সঙ্গেও সংযোগের অভিযোগ তাদের।

মুম্বাইয়ের উপকূলে একটি প্রমোদতরীতে চলমান মাদক পার্টি থেকে ২ অক্টোবর রাতে আরিয়ান খানসহ মোট আট জনকে আটক করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। এরপর দীর্ঘ ১৬ ঘণ্টা জেরার পর ৩ অক্টোবর বিকেলে আরিয়ান খানকে গ্রেফতার দেখায় এনসিবি।  

ভারতীয় দণ্ডবিধি এনডিপিএসের ৮সি, ২০, ২৭ ও ৩৫ ধারায় মামলা করা হয় আরিয়ানের বিরুদ্ধে। ৩ অক্টোবর সন্ধ্যায় মেডিক্যাল চেকআপের পর আদালতে তোলা হলে ম্যাজিস্ট্রেটের নির্দেশে তাকে এক দিনের হেফাজতে রাখার সিদ্ধান্ত চূড়ান্ত হয়।

এরপর গত ৪ অক্টোবর আদালত আরিয়ানকে ৭ অক্টোবর পর্যন্ত ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) হেফাজতে রাখার নির্দেশ দেন। আজ সেই মেয়াদ শেষ হলে আবারও আদালতে তোলা হয় আরিয়ানকে।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।