ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

জন কবিরের ব্যান্ড ‘ইন্দালো’র নতুন গান প্রকাশ

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১
জন কবিরের ব্যান্ড ‘ইন্দালো’র নতুন গান প্রকাশ ‘ইন্দালো’ ব্যান্ডের ভোকাল জন কবির

একসময়ের ব্যান্ড ‘ব্ল্যাক’র সাবেক ও বর্তমান ‘ইন্দালো’ ব্যান্ডের ভোকাল জন কবির। পাশাপাশি অভিনেতাও তিনি।

২০১৫ সালের সেপ্টেম্বর মাসে প্রকাশিত হয় তার ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘কখন কীভাবে এখানে কে জানে’।  

মোট ১৩টি গান নিয়ে সাজানো হয়েছিল অ্যালবামটি। এই অ্যালবামের নামে কোনও গান ছিল না। এবার নির্মিত হলো ‘কখন কীভাবে এখানে কে জানে’ শিরোনামের গান। তবে গানটি ব্যবহার করা হবে ‘ইন্দালো’-এর নতুন একটি অ্যালবামে।  

জানা গেছে, জন কবিরের ব্যান্ডদল ‘ইন্দালো’ সদস্যরা নতুন অ্যালবাম ‘উত্তর খুঁজি দক্ষিণে’-এর কাজ করছেন। এই অ্যালবামে ‘কখন কীভাবে এখানে কে জানে’ গানটি রাখা হবে।  

তবে এ গানটি ব্যান্ডটির অফিশিয়াল ইউটিউব চ্যানেলে ‘ইন্দালোমিউজিক’ গত ২৪ সেপ্টেম্বর প্রকাশ করা হয়েছে। গানটির কথা লিখেছেন জুবায়ের হাসান। ভিডিও পরিচালনা করেছেন রেহান রহমান।  

এর আগে গত বছর ‘উত্তর খুঁজছি দক্ষিণে’ অ্যালবামের ‘হবে কি’ ও ‘ছবি’ শিরোনামের দুটি গান প্রকাশ হয়। বর্তমানে ‘ইন্দালো’র লাইনআপ জন কবির (ভোকাল ও গিটার), ডিও হক (ড্রামস), জুবায়ের হাসান (ভোকাল ও গিটার) ও বার্ট নন্দিত আড়েং (ভোকাল ও বেজ)।

১৯৯৮ সালে জন কবির ও তার স্কুলপড়ুয়া বন্ধুরা মিলে ‘ব্ল্যাক’ ব্যান্ড গঠন করেন। ২০০০ সালে ব্যান্ডটিতে যোগ দিয়েছিলেন তাহসান ও এলিটা করিম। ২০১১ সালের শুরুতে জন কবির দলটি থেকে সড়ে দাঁড়ান। এরপরের বছর ২০১২ সালের গড়ে তোলেন নতুন ব্যান্ড ‘ইন্দালো’।  

দলটির প্রথম অ্যালবাম ‘কখন কীভাবে এখানে কে জানে’ -এর গানগুলো হলো-‘দেয়ালঘড়ি’, ‘তোমার সকাল’, ‘প্লাস্টিক’, ‘পৌনঃপুনিক’, ‘ক্যানভাস’, ‘অলীক’, ‘আন্তঃনগর’, ‘কে শুনবে’, ‘অবশেষে’, ‘আইএসডি’, ‘অস্ফুট’, ‘পাথরের আড়ালে ফুল’ ও ‘সেইক’।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১ 
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa