ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

মামলা না করেই ফিরে গেলেন জেমস

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
মামলা না করেই ফিরে গেলেন জেমস আদালত প্রাঙ্গনে জেমস

ব্যান্ড তারকা জেমস বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগ তুলেছেন। এ সংক্রান্ত মামলা দায়ের করতে ঢাকার নিম্ন আদালতে হাজির হয়েছিলেন এই রকস্টার।

 

রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে জেমসের পক্ষে ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশের আদালতে মামলার আবেদন করেন আইনজীবী তাপস কুমার পাল। এসময় আদালতে জেমস নিজেও উপস্থিত ছিলেন।  

তবে আদালত মামলাটি ফিরিয়ে দিয়ে থানায় যাওয়ার নির্দেশ দেন জেমসকে। কিন্তু আদালতের পরামর্শে মামলা না করেই চলে যান তিনি।

সকালে আদালতে এলেও বেলা ১টায় তিনি আইনজীবীর চেম্বার থেকে বের হয়ে মামলা না করেই চলে যান। এ সময় মামলার বিষয়ে জানতে চাইলেও আইনজীবীর সঙ্গে কথা বলতে বলেন তিনি।

আদালতের রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বলেন, ‘জেমস আদালতে বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইনে মামলার আবেদন করেন। শুনানিতে বিচারক গুলশান থানায় গিয়ে মামলা দায়েরের পরামর্শ দেন। তবে থানায় মামলা না নিলে আদালতে আবেদন করতে বলেন। ’

নগর বাউল জেমসের আইনজীবী তাপস কুমার বলেন, বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইনে মামলার আবেদন করতে আসেন জেমস। আদালতের পরামর্শে তিনি মামলা না করে ফিরে যান।

জানা গেছে, জেমসের অসংখ্য গান বিনা অনুমতিতে এখনও বিভিন্ন প্রতিষ্ঠান বাণিজ্যিকভাবে ব্যবহার করে আসছে। এসব বিষয়ে কোনও সমাধান না পেয়ে আদালতে উপস্থিত হয়ে মামলার আবেদন করেন জেমস।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa