ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

বিনোদন

পল্লী সিদ্দিকের ‘একমুঠো সুখ’ বাজারে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১২
পল্লী সিদ্দিকের ‘একমুঠো সুখ’ বাজারে

ঢাকা: আধুনিক ও পল্লী গানের উদীয়মান শিল্পী পল্লী সিদ্দিকের গানের অ্যালবাম ‘একমুঠো সুখ’ এখন বাজারে। অ্যালবামটি বের করেছে পল্লী বাংলা।



আধুনিক ধারার ষোলটি গান স্থান পেয়েছে অ্যালবামটিতে। গানগুলো হচ্ছে-একমুঠো সুখ, টাকা ও টাকারে, এ প্রজন্ম ক্ষমা কর, ওরে পাগল মন, বেকার যুবক বলে, কলিকালের পোলাপান, ঘর থেকে বের হলে পথে, ঘুমিয়োনা মুক্তিসেনা, কালো বউ, ক্রিকেট, নাম শুনেছি আব্দুল আলীম, রঙ্গিলা, প্রেমের বাঁধন, স্বপ্ন ভরা, সবুজ শ্যামল ও ছোট্ট ডিঙ্গি নাও।

শিল্পী পল্লী সিদ্দিকের গ্রামের বাড়ি পটুয়াখালী সদরের লাউকাঠি গ্রামে। ছোটবেলায় শিল্পী আব্দুল আলীমের গান দারুনভাবে উদ্বেলিত করে সিদ্দিককে। তখন থেকেই সংগীত চর্চার শুরু তার। প্রাতিষ্ঠানিকভাবে গান শেখার সুযোগ না হলেও সংগীতের প্রতি সীমাহীন অনুরাগ আর প্রচেষ্টা তাকে আজকের পর্যায়ে নিয়ে এসেছে।

বর্তমানে ঢাকার মিরপুরের বাসিন্দা সিদ্দিক। ব্যবসার পাশাপাশি ধরে রেখেছেন সংগীত চর্চাও। এ পর্যন্ত বেশ কয়েকটি গানের সিডি বেরিয়েছে তার। এর মধ্যে ২০০৪ সালে রিমিক্স গানের সিডি মনপাখি, ২০০৬ সালে প্রাণপাখি, ২০০৭-এ বউকথা কও ও প্রেম দরিয়া (আব্দুল আলীমের গাওয়া গান) ও ২০০৯ সালে বের হয় আমার চোখের জল।

নিজের আকাঙ্খা প্রসঙ্গে পল্লী সিদ্দিক বাংলানিউজকে বলেন, ভিনদেশি সংস্কৃতির আগ্রাসন রোধ করে দেশিয় সংস্কৃতিকে প্রতিষ্ঠিত‍ করাই আমার গান গাওয়ার উদ্দেশ্য।     

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, ০৯ ফেব্রুয়ারি, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।