ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সেরা নাচিয়ে ২০১২ : সময় বাড়লো রেজিস্ট্রেশনের

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১২
সেরা নাচিয়ে ২০১২ : সময় বাড়লো রেজিস্ট্রেশনের

চ্যানেল আই আয়োজিত নাচের প্রতিযোগিতা ‘সেরা নাচিয়ে’। এই প্রতিযোগিতার টাইটেল স্পনসরে এগিয়ে এসেছে ফ্যাশন হাউজ নাবিলা।

বাড়ানো হয়েছে প্রতিযোগিতায় রেজিস্ট্রেশনের সময়সীমা। ‘নাবিলা চ্যানেল আই সেরা নাচিয়ে ২০১২’-তে ফেরদৌস ও পূর্ণিমার পাশাপাশি বিচারক হিসেবে যুক্ত হয়েছেন বরেণ্য নৃত্যশিল্পী মুনমুন আহমেদ।

‘নাবিলা চ্যানেল আই সেরা নাচিয়ে ২০১২’ সামনে রেখে ৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার চ্যানেল আই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের অনুষ্ঠিত হয়। নাচের প্রতিযোগিতা নিয়ে সংবাদ সম্মেলন, তাই শুরুতেই ছিল নৃত্য। পুতুল নাচের আকর্ষণীয় পরিবেশনার পর সংবাদ সম্মেলনের মঞ্চে আসেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, নাবিলা বুটিকসের চেয়ারম্যান টি আই এম নুরুন নবী ও ব্যবস্থাপনা পরিচালক শামিমা নবী, বিচারক মুনমুন আহমেদ এবং চিত্রতারকা পূর্ণিমা। সংবাদ সম্মেলনে বক্তারা প্রতিযোগিতার বিভিন্ন বিষয় সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

চ্যানেল আইয়ের এই সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, অভিনেতা মাহফুজ আহমেদ, নৃত্যশিল্পী ফারজানা চৌধুরী বেবি, সোহেল রহমান, লিখন, নৃত্যপরিচালক ইবান শাহরিয়ার সোহাগ এবং আরো অনেকে । প্রতিযোগিতার আরেক বিচারক চিত্রতারকা ফেরদৌস বিশেষ ব্যস্থতার কারণে অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি। এ প্রতিযোগিতার, প্রতিযোগিদের প্রশিক্ষণ দিবেন নৃত্যশিল্পী ফারজানা চৌধুরী বেবি, সোহেল রহমান ও লিখন। অনুষ্ঠানের শেষে একটি রিমিক্স নৃত্যে অংশ নেন মুনমুন আহমেদ, ফারজানা চৌধুরী বেবি, সোহেল রহমান, লিখন, চিত্রতারকা পূর্ণিমা ও সহনৃত্যশিল্পীবৃন্দ।

‘নাবিলা চ্যানেল আই সেরা নাচিয়ে’ প্রতিযোগিতার মাধ্যমে সারা দেশ থেকে খুঁজে বের করা হবে নৃত্য প্রতিভাকে। ১৬ থেকে ৩০ বছর বয়সী তরুণ-তরুণীরা অংশগ্রহণ করতে পারবেন এই প্রতিযোগিতায়। নৃত্যের বিভিন্ন শাখায় পারদর্শী নৃত্যশিল্পীদের মাঝ থেকে সেরা রতœটিকে খুঁজে বের করবেন বিচারক প্যানেলে থাকা নৃত্যশিল্পী মুনমুন আহমেদ, চিত্রতারকা ফেরদৌস ও পূর্ণিমা। এ প্রতিযোগিতার বিশেষ বিচারক থাকছেন বরেণ্য চিত্রনায়ক রাজ রাজ্জাক। প্রতিযোগিতার মূল আকর্ষণ থাকবে ‘শুদ্ধ ধারার নৃত্যে’র প্রতি। সমগ্র বাংলাদেশ থেকে প্রাথমিক বাছাইয়ের মাধ্যমে নির্বাচিত ১০০ জন প্রতিযোগিকে ঢাকায় আসার আমন্ত্রণ জানানো হবে। সেখান থেকে বাছাইকৃত ২০ জন প্রতিযোগিকে নিয়ে শুরু হবে মূল প্রতিযোগিতা।

নৃত্যে আগ্রহীরা ব্যক্তিগত পর্যায়ে অথবা প্রাতিষ্ঠানিকভাবে এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য প্রতিযোগিতার ওয়েব সাইট থেকে ফরম সংগ্রহ করে আবেদন করতে পারবেন।

প্রতিযোগিতার ওয়েব সাইট : www.csn2012dance.com
 
আবেদনের নিয়মাবলী : প্রতিযোগির নাম, বয়স, ফোন নম্বর, বর্তমান ও স্থায়ী ঠিকানা, নাচ প্রশিক্ষণ বিষয়ক তথ্য লিখে ২ কপি রঙিন পাসপোর্ট ও ১টি থ্রিআর সাইজের নাচের ছবিসহ নৃত্যের কোন কোন শাখায় পারদর্শি, কত বছর ধরে নৃত্য চর্চা করছেন, কেন নৃত্যশিল্পী হতে চান (২০ লাইন লিখতে হবে) লিখে পাঠাতে হবে।

আবেদন পাঠাবার ঠিকানা ঃ প্রযোজক নাবিলা-চ্যানেল আই সেরা নাচিয়ে-২০১২, জিপিও বক্স নম্বর-২৪৩৩, ঢাকা-১০০০। এই ঠিকানায় ১৫ ফেব্রয়ারি, ২০১২ এর মধ্যে পাঠাতে হবে।

আগ্রহীদের পাঠানো আবেদন থেকে প্রাথমিক বাছাই শেষে নির্বাচিত ব্যক্তি সংবাদপত্র ও টেলিভিশনের মাধ্যমে অডিশন নেওয়ার তারিখ, সময় ও স্থান জানতে পারবেন। প্রাথমিক পর্যায়ে নির্বাচনের জন্য প্রতিযোগিদের তিনটি সম্পূর্ণ নৃত্য পরিবেশনের প্রস্তুতি নিয়ে বিচারকদের সামনে আসতে হবে।

বাংলাদেশ সময় ১৭২০, ফেব্রুয়ারি ৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।