ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জীবনানন্দ দাশের আবৃত্তি অ্যালবাম ‘বনলতা সেন’

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১২
জীবনানন্দ দাশের আবৃত্তি অ্যালবাম ‘বনলতা সেন’

জীবনানন্দ দাশকে বলা হয় রূপসী বাংলার কবি। নির্জনতার কবি হিসেবেও তিনি খ্যাত।

জীবনানন্দ দাশ জন্মগ্রহণ করেন ১৮৯৯ সালে ১৭ ফেব্রুয়ারি। ১৭ ফেব্রুয়ারি কবি জীবনানন্দ দাশ-এর ১২৩ তম জন্মবার্ষিক উপলক্ষে লেজার ভিশন প্রকাশ করেছে জীবনানন্দ দাশ-এর কবিতার আবৃত্তি অ্যালবাম ‘বনলতা সেন ’।

অ্যালবামে আবৃত্তিশিল্পী ইকবাল খোরশেদ ও মাহমুদা আখতার বাণীবদ্ধ করেছেন কবি জীবনানন্দ দাশের ২৭টি কবিতা। বইমেলা ও সব বিক্রয়কেন্দ্রে পাওয়া যাচ্ছে কবিতা অ্যালবাম বনলতা সেন। কবিতাগুলো গ্রামীণফোন, রবি, এয়ারটেল, বাংলালিংক গ্রাহকেরা ওয়েলকাম টিউন হিসাবেও ব্যবহার করতে পারবেন। অ্যালবামের আবহ সংগীত বিন্যাস করেছেন এ কে আজাদ, শব্দগ্রহণে এ বি এম সাজ্জাদুর রহমান (ছায়ানট) ও প্রচ্ছদ  করেছেন সব্যসাচী হাজরা। উল্লেখ্য আবৃত্তিশিল্পী ইকবাল খোরশেদ ও মাহমুদা আখতার-এর উপস্থাপনায় বাংলাদেশ টেলিভিশনে নিয়মিত প্রচার হচ্ছে ভাষা বিষয়ক ম্যাগাজিন অনুষ্ঠান ‘অবিনাশী বর্ণমালা’।

ইকবাল খোরশেদ ও মাহমুদা আখতারের আবৃত্তিতে  ‘বনলতা সেন ’ অ্যালবামটিতে যে ২৭টি কবিতা স্থান পেয়েছে সেগুলো হচ্ছে - আমি যদি হতাম, বাংলার মুখ আমি, আবার আসিব ফিরে, হাওয়ার রাত, শিকার, নদী, তোমরা যেখানে সাধ, অদ্ভুত আঁধার এক [এক], অন্ধকার, এই পৃথিবীতে এক, শঙ্খমালা, বনলতা সেন, পাখিরা, হায় চিল, কতদিন তুমি, কুড়ি বছর পরে, আকাশলীনা, সন্ধ্যা হয় চারিদিকে, আট বছর আগের এক দিন, নিরালোক, বলিল অশ্বত্থ সেই, মাঠের গল্প / মেঠো চাঁদ, স্বপ্ন, ঘুমায়ে পড়িব আমি/একদিন, মোর আঁখিজল এবং অ™ভুত আঁধার এক [দুই]।

বাংলাদেশ সময় ১৭০৫, ফেব্রুয়ারি ১২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।