ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ভালোবাসা দিবসে কয়েকটি অডিও অ্যালবাম

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১২
ভালোবাসা দিবসে কয়েকটি অডিও অ্যালবাম

এবারের ভালোবাসা দিবসে বের হচ্ছে উল্লেখযোগ্য সংখ্যক অডিও অ্যালবাম। ভালোবাসার মানুষকে ভালোবেসে অডিও অ্যালবাম উপহার দেওয়ার আবেদন  নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যানাওে অ্যালবামগুলো বেরিয়েছে।

ভালোবাসা দিবসের কয়েকটি অ্যালবাম সম্পর্কে এবার জেনে নেওয়া যাক।

রাফাত এর গানগুলো
ডেড লাইন মিউজিক থেকে ভালোবাসা দিবস উপলক্ষে বাজারে আসছে ক্লোজআপ ওয়ান খ্যাত শিল্পী রাফাতের অ্যালবাম ‘রাফাত এর গানগুলো’। অ্যালবামের গানগুলোর কথা লিখেছেন রাফাত, গাজী আবদুল্লাহ, আহমেদ সাদ রিজভী। সুর করেছেন পৃথ¦ীরাজ ২টি গানে বাকিগুলো সব সুর দিয়েছেন রাফাত। সংগীত আয়োজক হিসেবে আছেন পৃথ¦ীরাজ, লেনিন, মাসুম ও শিহাব রিপন। অ্যালবামটিতে কিছু গানে সুফি ঘরানার মিশ্রণ ঘটানোর চেষ্টা করা হয়েছে। অ্যালবামটি প্রসঙ্গে রাফাত বলেন, অনেকদিন পর দেশে ফিরে এ্যালবামের কাজটি করলাম। জানি না হলো কি না তা আমার দেশের শ্রোতারা বলতে পারবেন। নতুন বছরে ভালোবাসার দিনে প্রিয়জনকে নতুন কিছু উপহার দিতে চাই, আর আমার প্রিয়জন সম্মানিত শ্রোতারা, এ অ্যালবামটি কিছু মানুষের কথা নিয়ে তৈরি। একটা কথা না বললেই নয় শুধু পাইরেসির কারণে আমাদের দেশের শিল্পীদের খারাপ অবস্থা আপনাদের জন্য গান গাই আমাদের বাঁচানোর দায়িত্বও আপনাদের।
ভালবাসার দিনে

জি সিরিজের ব্যানারে ভালবাসা দিবস উপলক্ষে প্রকাশিত হয়েছে এফ এ সুমন ফিচারিং মিক্সড অ্যালবাম ‘ভালবাসার দিনে’। এ অ্যালবামে গান গেয়েছেন সাংবাদিক-কণ্ঠশিল্পী তৌফিক অপু। অপু বর্তমানে দৈনিক জনকন্ঠের ফ্যাশন পাতার বিভাগীয় সম্পাদক হিসেবে কাজ করছেন। ভালবাসার দিনে অ্যালবামে গান গাওয়া প্রসঙ্গে অপু জানান, ‘আমি সবসময়ই ভালোগান করার পক্ষপাতি। ভালবাসার দিনে অ্যালবামে আমার গাওয়া গানটিতে বেশ আবেদন রয়েছে। আশা করছি শ্রোতাদের কাছে গানটি ভালো লাগবে। এছাড়া বর্তমানে আমার প্রথম একক অ্যালবামের কাজ চলছে। এটি আগামী ঈদুল ফিতরে প্রকাশিত হবে। ’ অ্যালবামের অন্যান্য কন্ঠশিল্পীরা হলেন দিনাত জাহান মুন্নী, মিলন মাহমুদ, এফ এ সুমন, নির্ঝর, তৌসিফ, রন্টি দাশ, তৌফিক অপু , বিউটি দাশ, আর জে রাজু, এরফান, নাজু, শরীফ ও কাকন।

ভ্যালেনটাইন মিক্সড
বিভিন্ন শিল্পীর গাওয়া গান নিয়ে সিডি চয়েজ থেকে বের হওয়া বিশেষ অ্যালবাম ‘ভ্যালেন্টাইন মিক্সড’। এতে রয়েছে শহীদ, খেয়া, বেলাল খান, কনিকা, ইমরান, আর্নিক, লুৎফর, নিশীথা প্রমুখের গাওয়া রোমান্টিক গান।   কথা লিখেছেন জাহিদ আকবর, শেখ সুমন এমদাদ, এস আই শহীদ, আমিনুল, মুক্তাদির মাওলা, আলিফ হাসান ও সজিব। গানগুলোর সুর ও সংগীতায়োজনে রয়েছেন রাকিব, বেলাল খান, ইমরান, লুৎফর গানের কথা,ভালোবেসে যেও না ভুলে, মাঝে মাঝে মনে হয়, অনুভবের দরজা খুলে, সখি ভালোবাসা কারে কয়, প্রিয়তমা তোমারই মাঝে, তোমারই দুটি চোখে প্রভৃতি

সোনা পাখি
সিডি চয়েজ থেকে বের হওয়া মিক্সড অ্যালবাম ‘সোনা পাখি’। এতে রয়েছে
বেলাল খান, লyৎফর, গামছা পলাশ, অভি, শাহরিদ বেলাল, শিল্পী বিশ্বাসের গাওয়া গান। জীবন মাহমুদের কথায় অ্যালবামটির সুর  ও সংগীতায়োজনে রয়েছেন বেলাল খান। অ্যালবামটির উল্লেখযোগ্য গান হলো- গানের কথা হলো, সোনা পাখি, পূবালী বাতাস, চক্ষু দুইডা, কার লাগিয়া, পিরিতি, অন্তরজ্বালা ,মন  প্রভৃতি।

১০০% লাভ
মিক্সড অ্যালবাম ‘১০০% লাভ’। সিডি চয়েজের ব্যানারে বের হওয়া এ অ্যালবামে গান করেছেন  মুহিন, ইমরান, পুলক, স্বীকৃতি, নওরীন, শুভ, আবিদ প্রমুখ। শেখ সুমন এমদাদ কথায় অ্যালবামটির সুর ও সংগীতায়োজনে রয়েছেন অমিত। উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে মনের মন্দিরে, রেলগাড়ী, বৈশাখী পূর্ণিমা, ১০০% লাভ, উতালা হাওয়া, আমি যারে ভালোবাসি, মন প্রভৃতি।

বিপিএল টি-২০
এবারের ভালোবাসা দিবস এমন একটি সময়ে এলো যখন চলছে দেশীয় ক্রিকেটের নতুন ক্রেজ বিপিএল টি-২০। সিডি চয়েজের ব্যানারে ‘বিপিএল টি-২০’ শিরোনামে বেরিয়েছে একটি মিক্সড গানের অ্যালবাম। এতে গান করেছেন ফুয়াদ, ইবরার টিপু, শুভ্রদেব, বেলাল খান, ইমরান  শেখ সুমন এমদাদ, জীবন মাহমুদ, শাহীন সরকার প্রমুখ। তাপসের কথায় অ্যালবামের বিভিন্ন গানের সুর ও সংগীতায়োজনে রয়েছেন  ফুয়াদ, ইবরার টিপু, বেলাল খান ও অমিত। অ্যালবামটির উল্লেখযোগ্য গান হলো- গর্জে ওঠো বাংলাদেশ, শাবাস বাংলাদেশ, সিলেট রয়্যালস, বাংলার দামাল ছেলে প্রভৃতি।

বাংলাদেশ সময় ১৯২০, ফেব্রুয়ারি ১২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।