ঢাকা, শুক্রবার, ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮ সফর ১৪৪৩

বিনোদন

স্থগিত হতে পারে পরীমনির শিল্পী সমিতির সদস্যপদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
স্থগিত হতে পারে পরীমনির  শিল্পী সমিতির সদস্যপদ চিত্রনায়িকা পরীমনি

ঢালিউডের আলোচিত-সমালোচিত চিত্রনায়িকা পরীমনিকে বনানীর বাসা থেকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ সময় তার বাসা থেকে ভয়ংকর মাদক এলএসডি, আইস, ইয়াবা, মদ উদ্ধার করা হয়।

বুধবার (৪ আগস্ট) বিকেলে ‘সুনির্দিষ্ট কিছু অভিযোগের’ ভিত্তিতে পরীমনির বাসায় অভিযান চালায় র‌্যাব।

বিভিন্ন সময় শিল্পীদের বিপদে সংশ্লিষ্ট সংগঠনগুলোকে এগিয়ে আসতে দেখা যায়। তবে পরীমনির এই ঘটনায় নীরব ভূমিকায় রয়েছে চলচ্চিত্রের অভিনয় শিল্পীদের সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি’। সার্বিক বিষয়ে পর্যবেক্ষণ করছে সংগঠনের নেতারা। সমিতির গঠনতন্ত্র অনুযায়ী এই ঘটনায় পরীমনির সদস্যপদ স্থগিত হতে পারে!

খোঁজ নিয়ে জানা গেছে, পরীমনি আটক হওয়ার ঘটনার সার্বিক বিষয় পর্যবেক্ষণ করে বৃহস্পতিবার (৫ আগস্ট) রাতে অথবা শুক্রবার (৬ আগস্ট) সংবাদ সম্মেলন করতে পারে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। যেখানে সমিতির অবস্থান ও পরবর্তী পদক্ষেপের বিষয়ে ব্যাখ্যা করবেন সমিতির নেতারা। আসতে পারে পরীর সদস্য পদ স্থগিতের ঘোষণাও!
 
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘আমরা বিষয়টি নিয়ে সিনিয়র শিল্পী ও সমিতির নেতাদের সঙ্গে কথা বলেছি। আজ কালকের মধ্যেই সংবাদ সম্মেলন করবো। র‌্যাব সদর দফতর থেকে একটা সংবাদ সম্মেলন হবে, এরপরই আমরা আমাদের পদক্ষেপগুলো তুলে ধরবো। ’

জানা গেছে, পরীমনির বিরুদ্ধে রাজধানীর বনানী থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলার প্রস্তুতি নিয়েছে র‌্যাব। যদি তার বিরুদ্ধে মামলা হয়, তাহলে চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে তার সদস্য পদটি সাময়িকভাবে স্থগিত হবে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির গঠনতন্ত্রের ৬-এর ‘খ’ ও ৯-এর ‘গ’ অনুচ্ছেদে বলা হয়েছে, কোনও সদস্য যদি সমিতির ভাবমূর্তি ক্ষুণ্ন করে কোনো কাজে লিপ্ত হয় সঙ্গে সঙ্গে তার সদস্যপদ সাময়িকভাবে স্থগিত হবে।  

এক্ষেত্রে পরীমনির বিরুদ্ধে মামলা হলে স্থগিতাদেশের মধ্যে পড়বেন এই চিত্রনায়িকা। তবে আদালতে তিনি নির্দোষ প্রমাণিত হলে সদস্যপদ ফিরে পাবেন। যদি দোষী সাব্যস্ত হন, সেক্ষেত্রে আজীবনের জন্য পরীমনি চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ হারাবেন।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa