ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৭ সফর ১৪৪৩

বিনোদন

আমি খুঁজি চরিত্রের গভীরতা, যেখানে নেমে সাঁতরানো যায়: নিশো

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, আগস্ট ৩, ২০২১
আমি খুঁজি চরিত্রের গভীরতা, যেখানে নেমে সাঁতরানো যায়: নিশো

করোনা ভাইরাসের কারণে প্রেক্ষাগৃহ বন্ধ থাকায় দর্শকদের বিনোদনের খোঁড়াক যোগাচ্ছে টিভি নাটক। এই সময়ে নাটকের সংখ্যা এবং মান দু'টিই বেড়েছে।

 

গত দুই ঈদে অসংখ্য নাটক প্রচারিত হয়েছে। টেলিভিশনের পাশাপাশি ইউটিউব ও বিভিন্ন অ্যাপসে নাটকগুলো দেখা গেছে।

বিগত কয়েক বছর ধরেই নাট্যাঙ্গেনে আলোচনায় রয়েছেন অভিনেতা আফরান নিশো। নাট্যবিশ্লেষকদের মতে, এবারের ঈদেও শীর্ষ অভিনেতা তিনিই।  

বহুমাত্রিক চরিত্রে অভিনয়ের জন্য বরাবরই অনন্য নিশো। যার প্রমাণ নিজের অভিনয় দক্ষতার মাধ্যমে বারবার দিয়েছেন তিনি। নিজেকে পরিণত করেছেন ভার্সেটাইল অভিনেতায়। এবারের ঈদের নাটকে দর্শক থেকে সমালোচকদের দৃষ্টিতে দারুণভাবে সমাদৃত হয়েছে তার অভিনয়। ভিউয়ের দৌড়েও এগিয়ে নিশো অভিনীত নাটক।  

ঈদুল আযহায় আফরান নিশোর মাত্র ১০টি নাটক প্রচারিত হয়েছে বিভিন্ন মাধ্যমে। এতো অল্প নাটকে অভিনয় করেও এতোটা সফলতার কারণ হিসাবে নিশো মনে করেন, বৈচিত্র্যময় অভিনয়, প্রতিটি চরিত্রই সত্যিকারভাবে ফুটিয়ে তোলার চেষ্টা এবং ভালো গল্প নির্বাচন।

এ প্রসঙ্গে আফরান নিশো বলেন, আমি প্রতিনিয়ত পরিশ্রম করে যাচ্ছি ভালো কিছুর আশায়। সবাই জানেন, হুমায়ূন ফরীদি ভাইকে আমি গুরু মানি। আমিও তার মতো ভার্সেটাইল অভিনেতাই হতে চেয়েছি। তাই ভিন্নধর্মী ও চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করে যাচ্ছি। মৃত্যুর আগ পর্যন্ত এই চেষ্টা অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, আসলে আমি কখনোই সংখ্যা বিচার করে কাজ করতে চাইনি। একজন শিল্পী যখন বড় হয়, তার কিছুটা হলেও চাহিদা তৈরি হয়, তখন ইন্ডাস্ট্রির চাপে অনেক কাজ হয়তো করতে হয়। কিন্তু বরাবরই আমি কম কাজে স্বাচ্ছন্দ্যবোধ করি। স্রোতের বিপরীত আমার ভালো লাগে। তাই নায়ক নাকি ভিলেন সেটা আমার কাছে মুখ্য থাকে না, আমি খুঁজি চরিত্রের গভীরতা- যেখানে নেমে সাঁতরানো যায়।

এবারের ঈদে নিশো অভিনীত প্রশংসিত নাটকগুলোর মধ্যে রয়েছে- ‘চিরকাল আজ’, ‘কায়কোবাদ’ ও ‘পুনর্জন্ম’ প্রভৃতি। নাটক তিনটির নির্মাতা ভিকি জাহেদ। এছাড়াও রয়েছে সময়ের আরেক আলোচিত নির্মাতা কাজল আরেফিন অমির ‘আপন’। মিজানুর রহমান আরিয়ানের ‘হ্যালো শুনছেন’ এবং জাকারিয়া সৌখিনের ‘এক মুঠো প্রেম’।  

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa