ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৭ সফর ১৪৪৩

বিনোদন

মডেল-অভিনেত্রী তকমা ব্যবহার নিয়ে শিল্পী সংঘের বিবৃতি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, আগস্ট ৩, ২০২১
মডেল-অভিনেত্রী তকমা ব্যবহার নিয়ে শিল্পী সংঘের বিবৃতি

সম্প্রতি দেশের কয়েকজন মডেল আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়েছেন। তাদের বাসা থেকে মদ-ইয়াবার মতো মাদকদ্রব্যও উদ্ধার করা হয়।

এমন পরিস্থিতি শোবিজ তারকাদের ঘিরে সাধারণ মানুষের মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। ‘নামমাত্র’ মডেলদের বিতর্কের কারণে নাকি মূলধারার তারকাদের পড়তে হচ্ছে নানা প্রশ্নের মুখে।  

এমন পরিস্থিতিতে কে মডেল-অভিনেত্রী, কে নন; এ বিষয়ে আলোকপাত করে ছোট পর্দার অভিনয়শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘের পক্ষ থেকে একটি বিবৃতি দেওয়া হয়েছে।  

বিবৃতিতে মডেল বা অভিনেতা-অভিনেত্রী তকমা নিয়ে বেশ গুরুত্ব দিয়ে আলোচনা করা হয়েছে।  

অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম সাক্ষরিত বিবৃতিটিতে বলা হয়, ‘ব্যক্তিগত পরিচয়, প্রভাব, কখনও বাহ্যিক সৌন্দর্য, কিছু ক্ষেত্রে কপালের জোড়ে দু-একটি বিজ্ঞাপন বা নাটকে কাজ করলেই তাকে মডেল বা অভিনেত্রী বলা যায় কী-না সেই ভাবনাটা জরুরি হয়ে উঠছে। ’

আরও বলা হয়, ‘অনেক ক্ষেত্রে দেখা যায় কেউ কোনো টাইম পাসিং সোশ্যাল প্লাটফর্মে, ফ্রেন্ডলি মেড ভিডিওতে অভিনয় করেছে, মডেল হিসেবে হয়তো ছবি আছে বাসার পাশের কোনো টেইলরের দোকানে অথবা একটা দুটো বিলবোর্ডে, সেও সোশ্যাল মিডিয়াতে নিজেকে একটর বা মডেল দাবি করছেন। অথচ মডেল বা অভিনেতা/অভিনেত্রী হয়ে ওঠার জন্য যে নিষ্ঠা, একাগ্রতা, জ্ঞান, দর্শন, প্রস্তুতি, সামাজিক ও পেশাদার দায়বদ্ধতা প্রয়োজন সেসবের কিছুই তার নেই। ’ 

একজন ব্যক্তির নামের আগে তকমা জুড়ে দেওয়ার আগে তার কাজের বিষয়টিও খতিয়ে দেখাও বিবেচ্য হওয়া জরুরি মনে করছে সংগঠনটি। এছাড়াও কথিত মডেল-অভিনেত্রী গ্রেফতারে পর প্রচারিত সংবাদে তাদের নামের পাসে তকমা জুড়ে দেওয়ায় মূলধারার তারকাদের প্রশ্নের সম্মুখীন হতে হয় বলেও উল্লেখ করা হয়। এজন্য সংবাদ প্রকাশের আগে অভিনেতা-অভিনেত্রী তকমা দেওয়ার আগে সংশ্লিষ্ট সংগঠন থেকে যাচাই করে নেওয়ার বিষয়ে গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করেছে সংগঠনটি।

অভিনয় শিল্পী সংঘের এই বিবৃতি অনেক তারকাকে সামাজিক মাধ্যমে শেয়ার করতে দেখা গেছে।

এর আগে শনিবার (৩১ জুলাই) গৃহকর্মীর করা মামলায় চিত্রনায়িকা একাকে আটক করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) হাতিরঝিল থানা পুলিশ। এদিন তার বাসা থেকে ইয়াবা, গাঁজা এবং মদ জব্দ করা হয়। এর পরের দিন রোববার (১ আগস্ট) রাতে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে রাজধানীর মোহাম্মদপুর ও বারিধারা থেকে মডেল ফারিয়া মাহবুব পিয়াসা ও মরিয়ম আক্তার মৌকে আটক করে। তাদের বাসা থেকেও মাদকদ্রব্য উদ্ধার করা হয়।  

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa