ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

বিনোদন

সঙ্গীত অনুরাগীদের হৃদয়ে চির জাগরূক থাকবেন ফকির আলমগীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
সঙ্গীত অনুরাগীদের হৃদয়ে চির জাগরূক থাকবেন ফকির আলমগীর

ঢাকা: ‘গণমানুষের গান গেয়ে আপামর জনতার হৃদয় জয় করেছিলেন ফকির আলমগীর। শ্রমজীবী ও নিপীড়িত মানুষের দুঃখ-দুর্দশার কথা তুলে ধরেছেন নিজের গানে।

তাই তিনি চলে গেলেও নিজের সৃষ্টির মাধ্যমে এদেশের অগণিত শ্রমজীবী ও সঙ্গীত অনুরাগীদের হৃদয়ে চির জাগরূক থাকবেন’।

এই মানুষটিকে নিয়েই শনিবার (৩১ জুলাই) রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে সরাসরি সম্প্রচারে স্মরণানুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ গণসংঙ্গীত সমন্বয় পরিষদ।  

সভায় এই গণসঙ্গীতশিল্পীকে নানান আঙ্গিক থেকে এভাবেই মূল্যায়ন করেন বিশিষ্টজনেরা।

বক্তারা আরও বলেন, ফকির আলমগীর সঙ্গীতের নানান বাণিজ্যিক ধারা থাকার পরেও শুধুমাত্র শ্রমজীবী ও নিপীড়িত মানুষের কথা তুলে ধরেছেন। তিনি আজীবন গণসঙ্গীতকেই আঁকড়ে ধরে ছিলেন। এদেশের অগণিত শ্রমজীবী ও সঙ্গীত অনুরাগীদের হৃদয়ে চির জাগরূক থাকবেন।

অনলাইনে যুক্ত থেকে ভার্চ্যুয়াল এই স্মরণসভায় ফকির আলমগীরকে নিয়ে স্মৃতিচারণ করেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, নাসির উদ্দিন ইউসুফ, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ড. মুহাম্মদ সামাদ, সঙ্গীত শিল্পী ফেরদৌস ওয়াহিদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ ও সাধারণ সম্পাদক হাসান আরিফ, অভিনেত্রী শিমুল ইউসুফ, অভিনেতা ঝুনা চৌধুরী, নৃত্য শিল্পী ড. মহুয়া মুখার্জী (কোলকাতা), প্রয়াত ফকির আলমগীরের সহধর্মীনি সুরাইয়া আলমগীর, গণসংঙ্গীত শিল্পী ফকির সিরাজ প্রমুখ।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি কাজী মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট। আয়োজনের শেষ পর্বে ফকির আলমগীরের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী আরিফ রহমান।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa