ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

বিনোদন

অভিনেতা রাকিবুল ইসলামের পথচলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
অভিনেতা রাকিবুল ইসলামের পথচলা

২০১৭ সালে ঈদুল আযহায় মেহেদী হাসান হৃদয় পরিচালিত ‘ময়না ও মজনুর গল্প’ নাটকের মধ্য দিয়ে অভিনয়ে পা রাখেন রাকিবুল ইসলাম। এরপর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

 

একে একে অভিনয় করেছেন ‘বিস্কুট খান পাতায়া যান’, ‘ইন এ রিলেশনশিপ’, ‘সিঙ্গারা বাবু’ এবং ‘গুড বয় ব্যাড গার্ল’সহ বেশকিছু দর্শকপ্রিয় নাটকে।  

রাকিবুল ইসলাম ভিন্নরকম অঙ্গভঙ্গি আর নান্দনিক অভিনয়ে দিয়ে বেশ পরিচিত পেয়েছেন। সম্প্রতি বেশ কয়েকটি নাটকে অভিনয় করে প্রশংসা পেয়েছেন তিনি।

রাকিবুল ইসলাম বলেন, ‘প্রত্যেকটি চরিত্র আমার জন্য চ্যালেঞ্জিং। সবসময় চ্যালেঞ্জ নিয়ে কাজ করি। দর্শকদের কাছে আমার অভিনয় ভালো লেগেছে, একজন শিল্পী হিসেবে এটা আমার কাছে অনেক বড় পাওয়া। ’

চলতি বছরের ঈদুল ফিতরে বিশ্বজিৎ দত্ত পরিচালনায় ‘দুই দিন দুই রাত’ নাটকে অভিনয় করেন রাকিবুল। গ্রামের দু’জন কৃষক লটারি জিতে একটি ফাইভ স্টার হোটেলে থাকার সুযোগ পাওয়ার গল্প নিয়ে নাটকটি সাজানো হয়েছে। এতে মূল চরিত্রে ছিলেন জনপ্রিয় অভিনেতা শামীম হাসান সরকার। নাটকটি ইতোমধ্যে ইন্টারন্যাশনাল ওয়েবসাইট ইন্টারনেট মুভি ডাটাবেজেও (আইএমডিবি) জায়গা করে নিয়েছে।

এবারের ঈদুল আযহায়ও তার অভিনীত ৫টি নাটক বাংলাদেশের বিভিন্ন বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেলে সম্প্রচার করা হয়েছে। এগুলো হলো-মোহন আহমেদ পরিচালিত ‘ধান্দা’, বিশ্বজিৎ দত্ত পরিচালিত ‘লুলু পাগল’, ওসমান মিরাজ পরিচালিত ‘লাভ ডেলিভারি’, সহিদ উন নবি পরিচালিত ‘কমপ্লেন বয়’ এবং নাজমুল রনি পরিচালিত ‘ভাই সাংবাদিক’।  

নাটকগুলোর মাধ্যমে দর্শকের কাছ থেকে ভালো রকম সাড়া পাচ্ছেন বলে জানিয়েছেন রাকিবুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa