ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নামকরণে সার্থকতা তিশমার

অনন্যা আশরাফ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১২
নামকরণে সার্থকতা তিশমার

মিউজিক নিয়ে এবার সত্যিই এক্সপেরিমেন্টে নেমেছেন জনপ্রিয় পপগায়িকা তিশমা। নতুন একক অ্যালবামটির নামও রেখেছেন ‘এক্সপেরিমেন্ট’।

কথা, সুর ও কণ্ঠ নিয়ে এ অ্যালবামের প্রতিটি গানে রয়েছে এক্সপেরিমেন্ট, তেমনি অ্যালবামটি রিলিজেও একধরণের এক্সপেরিমেন্ট করেছেন তিশমা। সত্যিই অ্যালবামটির নামকরণে রয়েছে সার্থকতা।

তিশমা যে অন্যদের চেয়ে অন্যদের চেয়ে চিন্তা-ভাবনায় একধাঁপ এগিয়ে তা প্রমাণ করেছে ‘এক্সপেরিমেন্ট’। দেশে প্রথমবারের মতো তিশমার অ্যালবামটি রিলিজ দেওয়া হয় অনলাইনে। এবারের থার্টি ফার্স্ট নাইটে নিজস্ব ওয়েবসাইট তিশমাঅনলাইন.কম-এ মুক্তি দেওয়া হয় অ্যালবামটি। তিশমার নতুন একক অ্যালবামের গানগুলো কম্পোজ করেছেন তিনি নিজেই। নিজের লেখা গানও আছে এতে। এছাড়াও অ্যালবাটিতে রয়েছে লিখেছেন কবীর বকুল, তানভীর তারেক, রবিউল ইসলাম জীবন, জাহিদ আকবর, ফয়সাল রাব্বিকিন এবং জাহিদ বাবুলের লেখা গান।

২০১১ সালের ৩১ ডিসেম্বর অনলাইনে মুক্তি পাওয়ার পর এবার সিডিতে মুক্তি পাচ্ছে ‘এক্সপেরিমেন্ট’  অ্যালবামটি। অডিও বাজারে অ্যালবামটির সিডি পাওয়া যাচ্ছে ৯ ফেব্রুয়ারি থেকে। গায়ক ও গীতিকার শফিক তুহিনের ‘মিউজিক ক্যাফে’-এর ব্যানারে মুক্তি পাচ্ছে তিশমার নতুন একক অ্যালবামটি।

অনলাইন ও এফএম রেডিওতে বাজানোর কারণে তিশমার নতুন অ্যালবামের বেশ কিছু শ্রোতাদের হৃদয় স্পর্শ করেছে। এর মধ্যে রয়েছে ‘শিশির স্মৃতি’, ‘জানে অর্ন্তজামি’ রাতের তারা হয়ে যাব’,‘পাতা ঝরা নুপুরটা’, ‘ছয় তারার সেই সুর’, ‘এঞ্জেল’। অ্যালবামটির টাইটেল গান ‘এক্সপেরিমেন্ট’-এর মধ্যমে তিশমা যে এক্সিপেরিমেন্ট করেছেন তা র প্রশংসা পেয়েছে সমালোচকদের ।
tisma_intar
অ্যালবামের ‘এঞ্জেল’ গানটিতে তিশমার সঙ্গে কন্ঠ দিয়েছেন রাশিয়ান পপ সঙ্গীতশিল্পী লিনা। এ গানটি তিশমার একক অ্যালবামে বের করার আগে রাশিয়ান শিল্পী লিনার একক অ্যালবামে মুক্তি দেয়া হয়েছিল। গত বছর শেষের দিকে ‘এঞ্জেল’ গানটির মিউজিক ভিডিও এবং এ বছর জানুয়ারিতে ‘জানে অর্ন্তজামি’ গানটির মিউজিক ভিডিও  নির্মাণের কাজ শেষ হয়েছে। মিউজিক ভিডিও দুইটি অ্যালবামের সিডির সঙ্গে একই দিন মুক্তির সিদ্ধান্ত নিয়েছেন তিশমা। ‘এঞ্জেল’ গানটির মিউজিক ভিডিওতে তিশমার সঙ্গে লিনাকেও দেখা যাবে।

‘এক্সপেরিমেন্ট’ প্রসঙ্গে তিশমা বাংলানিউজকে বলেন , অ্যালবামটি অনলাইনে ব্যাপক সাড়া পেয়েছে; যা ছিল আমার আশার বাইরে ছিল। অনলাইনে অ্যালবামটি মুক্তির পর আমার ওয়েবসাইট ২৪ ঘন্টা পরই ক্র্যাশ করেছিল। কেননা হাজার হাজার ভিজিটর একসঙ্গে আমার ওয়েবসাইট ভিজিট করেছে। শ্রোতাদের ব্যাপক সাড়া পেয়ে আমি ভীষন খুশি। ‘এক্সপেরিমেন্ট’ অ্যালবামটিকে পছন্দ করার জন্য আমি ভক্তদেরকে  একটি ভিডিও ম্যাসেজের মাধ্যমে ধন্যবাদও জানাই। অ্যালবামটির গানগুলোতে আর্টিফিসিয়াল কোন টেকনোলোজি ব্যবহার না করে আমি নিজেই বাদ্যযন্ত্র বাজিয়েছি। সুরগুলো আমি নিজেই করেছি। আমার অ্যালবামের গানগুলোর জন্য সিনিয়র অনেকেই কাছেই আমি প্রশংসিত হয়েছি। আশা করছি, শ্রোতাদেরও সিডিতে আমার ‘এক্সপেরিমেন্ট’ ভালো লাগবে।

বাংলাদেশ সময় ০১১৫, ফেব্র“য়ারি ৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।