ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৭ সফর ১৪৪৩

বিনোদন

সমুদ্র তীরে হারিয়ে যাওয়া এক তরুণীর গল্প ‘পরাণের মানুষ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
সমুদ্র তীরে হারিয়ে যাওয়া এক তরুণীর গল্প ‘পরাণের মানুষ’ সারিকা ও সজল

ঈদ উপলক্ষে বিশেষ নাটক ‘পরাণের মানুষ’ নির্মাণ করেছেন দিপু হাজরা। মাসুম শাহরীয়ারের রচনায় নাটকটিতে দেখা যাবে, সমুদ্র তীরে হারিয়ে যাওয়া এক তরুণীর আসল পরিচয় ফিরে পাওয়ার গল্প।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আব্দুন নূর সজল, সারিকা সাবরিন, মাসুম বাশার, বৈদ্যনাথ সাহা রাশেদা রাখী, নাছিম রেজা শোভন, এস এইচ সুমন প্রমুখ।

নাটকটির গল্প নিয়ে নির্মাতা জানান, সমুদ্রের জেলে বিধু আর মালার একমাত্র মেয়ে কিরন। বিধু মারা গেলে মালাই তার মেয়েকে স্কুলে পড়ান। কিরনের সঙ্গে উমন নামের একটা ছেলের প্রেম হয়। উমন কাজ করে স্থানীয় এক আড়তে। তিনি একদিন একটা অদ্ভুত খবর নিয়ে আসে; ঢাকা থেকে কারা যেন কিরনের খোঁজে এসেছেন। তখনই জানা যায়, কিরন মালার মেয়ে নয়। অনেক বছর আগে সমুদ্র তীরে কিরনকে খুঁজে পেয়েছিল এই নিঃসন্তান জেলে দম্পতি। তখন থেকে কিরন তাদের কাছেই বড় হয়েছে।  

এতো বছর পর কাকতালিয়ভাবে কিরনের আসল বাবা মেয়ের খোঁজ পান। কিরনকে সঙ্গে নিতে চান। কিরন যেতে চান না। বাবা কিরনকে বোঝাতে চেষ্টা করে, ঢাকায় নিয়ে কলেজে ভর্তি করাবে তাকে। এরপর ঘটনা মোড় নেয় ভিন্ন দিকে।

এমন গল্প নিয়েই এগিয়ে যাবে ‘পরাণের মানুষ’ নাটকটি। রাজ মাল্টিমিডিয়ার ব্যানারে কক্সবাজারের শুটকি পল্লীসহ বিভিন্ন লোকেশনে নাটকটি চিত্রায়িত হয়েছে।  

এনটিভির ঈদের বিশেষ অনুষ্ঠানমালায় মঙ্গলবার (ঈদের ৭ম দিন) রাত ১১টায় নাটকটি প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa