ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯ সফর ১৪৪৩

বিনোদন

দিলীপ কুমারকে স্মরণ করে অশ্রুসিক্ত ধর্মেন্দ্র

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
দিলীপ কুমারকে স্মরণ করে অশ্রুসিক্ত ধর্মেন্দ্র দিলীপ কুমার ও ধর্মেন্দ্র

বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার ও আরেক অভিনেতা ধর্মেন্দ্রের মধ্যে ভাই-বন্ধু সম্পর্ক ছিল। এই সম্পর্কের কারণেই জীবনের হালখাতায় অসংখ্য স্মৃতি লেখা রয়েছে তার।

 

গত ৭ জুলাই না ফেরার দেশে চলে গেছেন দিলীপ কুমার। সম্প্রতি তাকে স্মরণ করে আয়োজিত হয়েছে ভারতীয় টেলিভিশনের সংগীতবিষয়ক প্রতিযোগিতার অনুষ্ঠান ইন্ডিয়ান আইডলের একটি বিশেষ পর্ব। যেখানে দিলীপ কুমারকে স্মরণ করে অশ্রুসিক্ত হয়ে পড়েন অতিথির আসনে থাকা ধর্মেন্দ্র।  

ইন্ডিয়ান আইডলের বিশেষ পর্বটিতে দিলীপ কুমারকে শ্রদ্ধা জানিয়ে একটি ভিডিও ক্লিপ দেখানো হয়। এছাড়া প্রতিযোগীরা গান গাইতেই আবেগাপ্লুত হয়ে পড়েন ধর্মেন্দ্র। কল্পনায় ফিরে যান সোনালী অতীতে। চোখ গড়িয়ে জল নেমে আসে এই তারকার।  

এ সময় ভারী কণ্ঠে ধর্মেন্দ্র বলেন, দিলীপ কুমারকে হারানোর শোক কাটিয়ে উঠতে পারিনি। তিনি আমার হৃদয়ের খু্ব কাছাকাছি ছিলেন। আমার দেখা প্রথম সিনেমার নায়কও তিনি। তাকে দেখেই সিনেমায় আসার আগ্রহ জাগে আমার এবং ভাবতাম যেন তার মতো সবার ভালোবাসা পাই। কখনো ভাবিনি তার সঙ্গে দেখা হবে। জীবনে তার কাছ থেকে অগাধ ভালোবাসা পেয়েছি। '

প্রবীণ এই অভিনেতা আরও বলেন, 'দিলীপ কুমার ভালো মানুষ এবং অসাধারণ অভিনেতা ছিলেন। পৃথিবীতে অনেক শিল্পী রয়েছে তবে আমি তার চেয়ে বড় কাউকে দেখি না। এই নক্ষত্রের আলো নিয়ে আমি নিজের স্বপ্ন পূরণ করেছি। উনার আত্মার শান্তি কামনা করি। ঈশ্বর সায়রাকে (দিলীপ কুমারের স্ত্রী) লড়াই করার শক্তি দান করুক। '

গত ৭ জুলাই সকালে মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন মারা যান দিলীপ কুমার। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৯৮ বছর। এদিন বেশ কয়েকজন তারকা তার বাড়িতে হাজির হয়েছিলেন। বাড়ির বাইরে ধর্মেন্দ্র ভারতীয় গণমাধ্যমকে বলেছিলেন, আজ আমার সবচেয়ে দুঃখের দিন। আমরা দিলীপ সাহেবকে হারিয়েছি। তিনি শুধু আমার বন্ধুই ছিলেন না, আমার একজন ভাই ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa