ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

ঈদ উপলক্ষে বিটিভির প্রযোজনায় পাঁচ নাটক 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
ঈদ উপলক্ষে বিটিভির প্রযোজনায় পাঁচ নাটক 

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে বর্ণাঢ্য আয়োজন থাকছে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি)। চল্লিশটিরও বেশি অনুষ্ঠানের মধ্যে রাষ্ট্রায়ত্ত এই চ্যানেলটি নিজস্ব প্রযোজনায় নির্মাণ করেছেন পাঁচটি নাটক।

প্যাকেজ যুগের পরও বিটিভি নিজস্ব প্রযোজনায় অন্য পরিচালকদের ঈদ নাটক প্রচার করে আসছিল। তবে এবার সর্বাধিক পাঁচটি নাটক প্রযোজনা করল বিটিভি। আর এই নাটকগুলো রচনা করেছেন- বিখ্যাত সব নাট্যকার ও নাট্যপরিচালকরা।  

ঈদের আগের দিন দেখা যাবে বদরুল আনাম সৌদের রচনায় ‘আকাশ ভাবনা’। এটি প্রযোজনা করেছেন মনিরুল হাসান। অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, বিজরী বরকতউল্লাহ, শাহাদাৎ হোসেন, নীলাঞ্জনা নীলা, ওয়াসেক ইমাদ পৃথুসহ অনেকে।  

ঈদের দিন প্রচার হবে মীর সাব্বিরের রচনায় ও সোলেমান হকের প্রযোজনায় নাটক ‘হাম্বা ডট কম’। অভিনয় করেছেন মীর সাব্বির, আ. খ. ম. হাসান, ফারুক আহমেদ, ডালজিফা আমিন, ফারজানা রিক্তা, গুলশান আরা, হান্নান শেলী, আমিন আজাদ, বিনয় ভদ্র ও হাফিজুর রহমান সুরুজ।  

ঈদের ২য় দিন দেখা যাবে- ইমদাদুল হক মিলনের রচনায় নাটক ‘বিয়ের কয়েকদিন আগে’। নূর আনোয়ার হোসেনের প্রযোজনায় নাটকটিতে অভিনয় করেছেন সজল, শ্রাবণ্য, রিয়াদ, মেহরিমা, ফকরুল বাশার, মিলি বাশারসহ আরও অনেকে। ঈদের ৩য় দিন প্রচারিত হবে নাটক ‘গৃহমায়া’।  

বিটিভির মহাপরিচালক সোহরাব হোসেনের মূল ভাবনায় নাটকটি রচনা করেছেন চয়নিকা চৌধুরী। আর এটি প্রযোজনা করেছেন মাহফুজা আক্তার। অভিনয় করেছেন তারিন, রওনক হাসান, আল মামুন, মিলি বাশার, এফ এস নাঈম, নাবিলা ও ইভন।  

ঈদ আয়োজনের শেষদিনে দেখা যাবে পান্থ শাহরিয়ার রচিত নাটক ‘বকুলের আয়না’। এস. এম. নোমান হাসান খানের প্রযোজনায় এ নাটকটিতে অভিনয় করেছেন নাদিয়া আহমেদ, জিতু আহসান, মানস বন্দ্যোপাধ্যায় ও আরও অনেকে।  

এ প্রসঙ্গে বিটিভির নাটক বিভাগের প্রধান মাহফুজা আক্তার বলেন, ‘এবার ঈদে আমরা এমন পাঁচটি নাটক বেছে নিয়েছি যে নাটকগুলোর গল্প একদম সময়োপযোগী। যা মানুষকে বিনোদন দেয়ার পাশাপাশি বোধোদয়ও ঘটাবে। ’

তিনি আরও জানান, সবগুলো নাটক প্রচার হবে রাত ৮টার বাংলা সংবাদের পর।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa