ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

ঈদে ভিন্ন সাজে বিটিভির ‘আনন্দমেলা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
ঈদে ভিন্ন সাজে বিটিভির ‘আনন্দমেলা’

প্রতি ঈদের মতো আসন্ন ঈদুল আযহা উপলক্ষেও নির্মিত হয়েছে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) ম্যাগাজিন অনুষ্ঠান ‘আনন্দমেলা’। এবারের পর্বটি প্রচলিত মেলার আদলে পুরোপুরি ভিন্ন আঙ্গিকে সাজানো হয়েছে।

অনুষ্ঠানটির পরিকল্পক ও বিটিভির পরিচালক (অনুষ্ঠান-পরিকল্পনা) জগদীশ এষ জানান, এবারের ‘আনন্দমেলা’য় দেখা যাবে- যাত্রার প্যান্ডেল, সার্কাস, পুতুল নাচ, বায়োস্কোপ, মুড়ি-মুড়কির দোকান, মিষ্টির দোকান, নাগরদোলা, খাবারের দোকান, পোশাকের দোকান ইত্যাদি। প্রতিটি দোকানকে কেন্দ্র করে তৈরি হয়েছে নানা ঘটনা এবং এগিয়ে যাবে ঈদের ‘আনন্দমেলা’র কাহিনী।  

তিনি বলেন, ‘বিটিভির জনপ্রিয় এই অনুষ্ঠানটি নিয়ে বরাবরই দর্শকদের ব্যাপক কৌতূহল থাকে। আমরাও চেষ্টা করি তাদের মনের মতো বিনোদন দেওয়ার। ’

এবারের ‘আনন্দমেলা’য় স্বামী-স্ত্রীর ভূমিকায় হাজির হয়ে উপস্থাপনা করেছেন চিত্রনায়ক রিয়াজ ও অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। প্রথমবার উপস্থাপক হিসেবে তারা দু’জন একসঙ্গে পর্দায় হাজির হতে যাচ্ছেন।  

আয়োজনে থাকছে- প্রয়াত পপ সম্রাট আজম খানের ৩টি গানের (ওরে সালেকা ওরে মালেকা, আলাল ও দুলাল এবং বাংলাদেশ) কোলাজ করে একটি গান। ফুয়াদ নাসের বাবুর পরিচালনায় এতে কণ্ঠ দিয়েছেন সংগীতশিল্পী মেহেরীন, আলিফ আলাউদ্দিন ও আরমিন মুসা।

এছাড়াও ‘আগে কী সুন্দর দিন কাটাইতাম’ গানটি নতুনভাবে ফিউশন করে উপস্থাপন করা হয়েছে। গেয়েছেন পুলক অধিকারী, রেজওয়ান, অনন্যা, বিপাশা ও মৃদুলা । আরও শোনা যাবে-সংগীতশিল্পী পিন্টু ঘোষ, এজাজ ফারাহ্, নিয়াজ মাখদুম ও সাদিতের গান।

এছাড়া বিগত পাঁচ দশকের পাঁচ জনপ্রিয় নায়িকা শবনম, ববিতা, অঞ্জু ঘোষ, মৌসুমী, ও মাহিয়া মাহির জনপ্রিয় বিভিন্ন সিনেমার গানের কোলাজ করে আলাদাভাবে ৩টি নৃত্য পরিবেশনে দেখা যাবে এ সময়ের জনপ্রিয় তিন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া, মাহিয়া মাহি ও বিদ্যা সিনহা মিমকে।  

সমাজ সচেতনমূলক তিনটি নাট্যাংশে দেখা যাবে- রিয়াজ, স্পর্শিয়া, মিশা সওদাগর, আতাউর রহমান, জিল্লুর রহমান, আহসানুর রহমান, হুমায়ুন কাবেরী, গাজী রোকন ও যাদুকে।  

বিটিভির এবারের আনন্দমেলা প্রযোজনা করেছেন হাসান রিয়াদ ও এল রুমা আক্তার এবং অনুষ্ঠানটির পাণ্ডুলিপি লিখেছেন লিটু সাখাওয়াত। এটি প্রচারিত হবে ঈদের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর।  

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa