ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

জীবনের কথায় কণ্ঠ দিলেন কুমার বিশ্বজিৎ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
জীবনের কথায় কণ্ঠ দিলেন কুমার বিশ্বজিৎ কুমার বিশ্বজিৎ ও রবিউল ইসলাম জীবন

কিংবদন্তি সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ ‘আপনার চেয়ে আপন’ শিরোনামের নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন। গানটির কথা লিখেছেন গীতিকার রবিউল ইসলাম জীবন।

সুর করেছেন বেলাল খান।  

‘এই খুব রাগারাগি হাজারও নালিশ/ এ আবার ভাগাভাগি একটা বালিশ/ তুমি আমি দুটি প্রাণ এক তবু মন/ একই সূতোয় বুনে যাই সুখের স্বপন’-এমন কথায় সম্প্রতি উত্তরার নিজ স্টুডিওতে কণ্ঠ দেন কুমার বিশ্বজিৎ। আসন্ন ঈদুল আযহায় সিডি চয়েসের ব্যানারে এটি প্রকাশ পাবে।

গানটি প্রসঙ্গে রবিউল ইসলাম জীবন বলেন, দুই বছর আগে গানটি নিয়ে কুমার বিশ্বজিৎ দাদার সঙ্গে কথা হয়। তখনই লিখি, কথাগুলো দাদা পছন্দও করেন। এরপর বেলাল খানকে দিলে তিনি সুর করে দেন। সম্প্রতি দাদা সুরসহ গানটি শুনেন এবং কণ্ঠ দিয়েছেন। বরাবরের মতোই দুর্দান্ত গেয়েছেন তিনি। আমার বিশ্বাস উনার ভক্তরা ‘আপনার চেয়ে আপন’ বেশ পছন্দ করবেন।

তিনি আরও জানান, সংসারে স্বামী-স্ত্রীর মধ্যে মান-অভিমান, খুনসুটি এবং ভালোবাসার গল্প তুলে ধরা হয়েছে উঠেছে গানটির কথায়।  

২০০৭ সালে প্রকাশিত কিশোর দাসের প্রথম একক অ্যালবাম ‘নিখোঁজ সংবাদ’-এর টাইটেল গানে জীবনের কথায় সুর দিয়েছিলেন কুমার বিশ্বজিৎ। সেটি ছিল তাদের দু’জনের প্রথম কাজ। এরপর ২০১৮ সালে এই গীতিকারের কথায় প্রকাশিত হয় কুমার বিশ্বজিতের ‘বৃষ্টি এলেই আসো তুমি’। গানটি বেশ প্রশংসা পায়। এবার তারা তৃতীয়বারের মতো জুটিবদ্ধ হলেন।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa