ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

জন্মদিনে ভালোবাসায় সিক্ত জয়া আহসান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জুলাই ১, ২০২১
জন্মদিনে ভালোবাসায় সিক্ত জয়া আহসান জয়া আহসান

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের জন্মদিন বৃহস্পতিবার (০১ জুলাই)। বিশেষ এই দিনটিতে ইন্ডাস্ট্রির সহকর্মী ও ভক্তদের ভালোবাসায় সিক্ত হচ্ছেন তিনি।

ফেসবুকে জন্মদিন উপলক্ষে জয়া আহসানকে শুভেচ্ছা জানিয়েছেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান। নিজের প্রযোজনা সংস্থা এসকে ফিল্মসের পেজে তিনি লেখেন, ‘জয়া আহসানের শুভ জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা। বছরে বছরে তুমি আরও সুন্দরী হয়ে উঠছ। সৃষ্টিকর্তা তোমার মঙ্গল করুক। ’

শাকিব খান ও জয়া আহসানকে জুটি বেঁধে ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’র দুই পর্বে জুটি বেঁধে অভিনয় করতে দেখা গেছে।

জন্মদিনে জয়া আহসানকে ভালোবাসা জানিয়েছেন চিত্রনায়িকা শবনম বুবলী। তিনি ফেসবুকে লেখেন, ‘শুভ জন্মদিন আমাদের মেধাবী অভিনেত্রী জয়া আহসান আপু। আপনি আমাদের গর্ব। ’

অভিনেত্রী শবনম ফারিয়া, নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী, রাশিদ পলাশসহ অনেকে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

গত পাঁচ বছর ধরে বিশেষ এই দিনটি ঘটা করে উদযাপন করেন না জয়া আহসান। ২০১৬ সালে এই দিনে হোলি আর্টিজানের ঘটনার পর থেকে বিশেষ এই দিনে কেক কাটেন না তিনি।

নব্বই দশকের শেষদিকে শোবিজে জয়া আহসানের যাত্রা শুরু হয় মডেলিং দিয়ে। পরে নাটক ও টেলিছবিতে অভিনয় শুরু করেন তিনি। সিনেমায় আসার পর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়েনি।  

২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ব্যাচেলর’ সিনেমার মধ্য দিয়ে বড়পর্দায় যাত্রা শুরু জয়ার। এরপর নুরুল আলম আতিকের ‘ডুবসাঁতার’, নাসির উদ্দীন ইউসুফের ‘গেরিলা’, রেদওয়ান রনির ‘চোরাবালি’, অনিমেষ আইচের ‘জিরো ডিগ্রি’র মতো সিনেমায় অভিনয় করে নন্দিত হন তিনি।  

জয়া প্রথম বাংলাদেশি অভিনেত্রী, যিনি ‘ভারতের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড’ পেয়েছেন। ২০১১ সালে ‘গেরিলা’য় অভিনয়ের সুবাদে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। এরপর ‘চোরাবালি’, ‘জিরো ডিগ্রি’, ও ‘দেবী’তে অভিনয়ের জন্যও একই সম্মাননায় ভূষিত হন তিনি। ২০১৩ সালে জয়া প্রথমবারের মতো অভিনয় করেন কলকাতার ছবিতে। অরিন্দম শীল পরিচালিত ‘আবর্ত’তে তার বিপরীতে ছিলেন আবির চ্যাটার্জি।  

‘দেবী’ সিনেমা দিয়ে প্রথমবার প্রযোজনায় নাম লেখান এই অভিনেত্রী। এছাড়া নতুন আরও দুইটি সিনেমা প্রযোজনার কাজ শুরু করছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa