ঢাকা, মঙ্গলবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

বিনোদন

শততম পর্বে ‘জমিদার বাড়ি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, জুন ২২, ২০২১
শততম পর্বে ‘জমিদার বাড়ি’ ‘জমিদার বাড়ি’র দৃশ্য

গত বছর অক্টোবরে প্রচারে আসে তারকাবহুল ধারাবাহিক নাটক ‘জমিদার বাড়ি’। বুধবার (২৩ জুন) নাটকটির শততম পর্ব প্রচার হতে যাচ্ছে বৈশাখী টেলিভিশনের পর্দায়।

টিপু আলম মিলনের গল্পে এবং নিজের সংলাপ-চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন সাজ্জাদ হোসেন দোদুল।  

‘জমিদার বাড়ি’র শততম পর্ব প্রচার উপলক্ষে পরিচালক সাজ্জাদ হোসেন দোদুল বলেন, ‘দর্শকদের অকৃত্রিম ভালোবাসাই নাটকটিকে এতদূর নিয়ে এসেছে। বিশেষ করে নাটকটি মানসম্পন্ন করার জন্য অভিনয় শিল্পীদের আন্তরিকতা এবং আমার চেষ্টার কোনো কমতি ছিল না। ’

জমিদারী প্রথা শেষ হয়েছে অনেক আগে। ভগ্নপ্রায় জমিদার বাড়িগুলো এখন পর্যটন কেন্দ্রে পরিণত। কিন্তু প্রথা শেষ হলেও বংশ পরম্পরায় তাদের শরীরে রয়ে গেছে জমিদারীর অহংকার। তারা মানতেই চায় না এ এক নতুন সমাজ, তাদের জমিদারী এখন আর নেই। কিন্তু তা না থাকলেও, জমিদারী প্রথার মতোই শ্রেণি বৈষম্য এখন সমাজের রন্ধ্রে রন্ধ্রে।

এই বিষয়টিই ‘জমিদার বাড়ি’র মাধ্যমে পর্দায় তুলে ধরা হয়েছে বলেই জানান নির্মাতা। এতে অভিনয় করছেন শম্পা রেজা, আ খ ম হাসান, মনোজ সেনগুপ্ত, নাদিয়া মীম, শিল্পী সরকার অপু, সুব্রত, মোমেনা চৌধুরী, মিলন ভট্ট, সিফাত, ইমতু, রাশেদ মামুন অপু প্রমুখ।  

প্রতি সপ্তাহে মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টা ২০ মিনিটে বৈশাখী টেলিভিশনে নাটকটি প্রচার হয়।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্ট, জুন ২২, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa