ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত আগামীর পাপেট শো, গান ও আড্ডা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জুন ১৩, ২০২১
ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত আগামীর পাপেট শো, গান ও আড্ডা

ঢাকা ও কলকাতার বেশ কয়েকজন গুণীশিল্পীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো পাপেট প্রদর্শনী, কর্মশালা, গান ও আড্ডা। ভার্চ্যুয়ালি পুরো অনুষ্ঠানটির আয়োজন করেছে যুক্তরাষ্ট্রের প্রবাসী বাঙালিদের সংগঠন আগামী সাউথইস্ট চ্যাপ্টার।

 

অনুষ্ঠানটিতে আমেরিকা প্রবাসী শিশুদের নিয়ে পাপেট নির্মাণ কর্মশালা ও পাপেট প্রদর্শনী পরিচালনা করেছে ঢাকার জলপুতুল পাপেট। গান পরিবেশন করেছে চেতনা রহমান ভাষা ও তার দল ‘রণপা কোয়ার্টেড’। এছাড়া বিশেষ একটি পর্বে অংশ নিয়েছেন বাংলাদেশের নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু, রাহুল আনন্দ ও কলকাতার আবৃত্তিশিল্পী রিনি বিশ্বাস। শিশুদের সঙ্গে বিজ্ঞান ও গণিত নিয়ে আড্ডায় মেতেছিলেন চমক হাসান।

রোববার (১৩ জুন) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৭টা এবং যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সময় রাত সাড়ে ৯টায় অনুষ্ঠানটি আগামীর ফেসবুক পাতায় সরাসরি সম্প্রচার করা হয়।

জাবেদ মাহমুদ শিপলুর সঞ্চালনায় ঢাকার জলপুতুল পাপেট পরিবেশন করে ‘লিচু চোর’ কবিতার নাট্যরূপ। পাশাপাশি আজমাইন আজাদ কথা শিশুদের পাপেট নির্মাণ কর্মশালা পরিচালনা করেন। যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্য থেকে প্রবাসী বাঙালি শিশুরা অংশ নেয় কর্মশালায়। পাপেট প্রদর্শনী পরিচালনা করেন শাহরিয়ার শাওন ও কথা। সবশেষে ছিল রণপা কোয়ার্টেডের গান পরিবেশনা।  

আয়োজনটির বাংলাদেশ অংশের সমন্বয় করেছে সৃজনশীল তারুণ্যের প্লাটফর্ম ‘ক্ষ্যাপা’।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুন ১৩, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad