ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সেফ হোম ও কমিউনিটি কিচেন খুললেন নুসরাত জাহান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, মে ২৩, ২০২১
সেফ হোম ও কমিউনিটি কিচেন খুললেন নুসরাত জাহান

করোনার দ্বিতীয় ঢেউতে বিপর্যস্ত গোটা ভারত।  লকডাউনের মধ্যে পশ্চিমবঙ্গেও বেড়েই চলেছে করোনার প্রকোপ।

 

প্রায় প্রতিদিনই বাড়ছে হাসপাতালের বেড এবং অক্সিজেনের ঘাটতির অভিযোগ। এই পরিস্থিতিতে করোনা আক্রান্তদের সেবা করতে এগিয়ে এলেন টলিউড অভিনেত্রী ও সংসদ সদস্য নুসরাত জাহান। বসিরহাটের স্থানীয় একটি পলিটেকনিক কলেজে সেফ হোম এবং কমিউনিটি কিচেন খুললেন তিনি।

কম উপসর্গযুক্ত করোনা রোগীরা নুসরাত জাহানের উদ্যোগে তৈরি ওই সেফ হোমে থাকতে পারবেন। হাসপাতালের বেড এবং অক্সিজেন নিয়ে যখন হাজারও অভিযোগ উঠছে তখন এই সেফ হোমের উদ্যোগ যথেষ্ট প্রশংসা পাচ্ছে।  

এছাড়াও কোভিড আক্রান্ত এবং দুস্থ পরিবারের জন্য কমিউনিটি কিচেন চালু করেছেন অভিনেত্রী-সংসদ সদস্য। সম্পূর্ণ বিনামূল্যে মিলবে খাবার। ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে একথা জানিয়েছেন খোদ তৃণমূলের তারকা নেত্রী। ওই সেফ হোম এবং কমিউনিটি কিচেনের পরিষেবা পাওয়ার জন্য ফোন নম্বরও শেয়ার করেছেন নুসরাত।

বসিরহাটের তৃণমূল সংসদ সদস্যের এমন উদ্যোগকে নেটদুনিয়ায় কুর্নিশ জানিয়েছেন অনেকেই। তবে অনেকেই আবার তার এই কাজের সমালোচনাতেও মুখর। সংসদ সদস্য হিসেবে নুসরাত সাধারণ মানুষের জন্য তেমন কিছু করে উঠতে পারেননি বলেই দাবি তাদের।  

তবে এই প্রথমবার নয়। এর আগেও একাধিকবার নেটদুনিয়ায় সমালোচনার শিকার হতে হয়েছে তাকে। মুসলমান পরিবারের সন্তান হয়ে শাঁখা, পলা পরা হোক কিংবা সাহসী পোশাকে ফটোশুট - বারবার নেটিজেনদের তীর্যক মন্তব্যের শিকার হন অভিনেত্রী।  

প্রতিবারের মতো এবারও সমালোচনায় কান দিতে নারাজ নুসরাত। বরং বসিরহাট বিধানসভার প্রতিটি কেন্দ্রে সেফ হোম তৈরির কথা ভাবছেন তিনি। স্থানীয় নেতৃত্ব এবং প্রশাসনের সহযোগিতা ছাড়া এই কাজ করা সম্ভব হত না বলেও জানিয়েছেন নুসরাত। বর্তমান কঠিন পরিস্থিতিতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলারও পরামর্শ দিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মে ২৩, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।