ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এবার শ্মশান তৈরি করছেন দেব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, মে ২২, ২০২১
এবার শ্মশান তৈরি করছেন দেব দেব

করোনা মোকাবিলায় একের পর এক পদক্ষেপ নিয়ে চলেছেন টলিউড অভিনেতা ও সংসদ সদস্য দেব। এবার করোনায় মৃতদের দেহ সৎকারের জন্য বিশেষ উদ্যোগ নিলেন তিনি।

 

নিজের লোকসভা কেন্দ্র ঘাটালের লোকালয় থেকে দূরে শ্মশান তৈরি করার কাজ শুরু হয়েছে দেবের উদ্যোগে। যেখানে সুরক্ষাবিধি মেনে কোভিডে আক্রান্ত মৃতদের দেহ সৎকার করা যাবে।

ঘাটালের বেশিরভাগ শ্মশান লোকালয়ের মধ্যে। তাই কোভিডের ফলে মৃতদের দেহ সৎকারে অসুবিধা হচ্ছে বলে অভিযোগ ছিল অনেকের। অভিযোগ পেয়েই তৎপর হন স্থানীয় সংসদ সদস্য দেব। স্থানীয়দের সঙ্গে কথা বলে ঠিক করেন লোকালয়ের বাইরে কোনও সুরক্ষিত স্থানে কোভিড আক্রান্ত হয়ে মৃতদের সৎকারের জন্য শ্মশান তৈরি করা হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে শ্মশান তৈরির অনুমতি চান দেব। সঙ্গে সঙ্গে তা পেয়েও যান। অনুমতি পেয়েই কাজ শুরু করে দেন তারকা-রাজনীতিক।

এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে অভিনেতা জানান, বিষয়টি শুনতে এবং ভাবতে খারাপ লাগলেও এটা একটা বাস্তব সমস্যা। তাই মুখ্যমন্ত্রীর অনুমতি পেয়েই কাজ শুরু করে দেন তিনি। ঘাটালের লোকালয়ের বাইরের এই শ্মশানে শুধুমাত্র কোভিডের ফলে মৃতদের দেহই সৎকার করা হবে।

করোনা মোকাবিলার জন্য ঘাটালে ইতোমধ্যেই সেফ হোম তৈরি করেছেন দেব। নিজের একটি অফিসকে আইসোলেশন সেন্টারে রূপান্তরিত করেছেন। চালু করেছেন বিশেষ হেল্পলাইন নম্বর। কমিউনিটি কিচেন শুরু করেছেন। আবার ঘাটালের করোনা রোগীদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেওয়ার উদ্যোগও নিয়েছেন। কলকাতায় নিজের টলি টেলস রেস্তরাঁ থেকেও করোনা রোগীদের বিনামূল্যে খাবার সরবরাহ করছেন দেব। গত বছর থেকেই করোনা মোকাবিলায় সক্রিয় তিনি। মার্চে যখন করোনার প্রকোপ শুরু হয়েছিল বহু পরিযায়ী শ্রমিককে ঘরে ফেরার সুযোগ করে দিয়েছিলেন দেব।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মে ২২, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।