ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জয়ার অনুভবে বিপন্ন অরণ্যের আর্তি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, মে ২২, ২০২১
জয়ার অনুভবে বিপন্ন অরণ্যের আর্তি

‘অরণ্য আমাকে বিশেষভাবে অনুভব করায়। ’ গাছের সঙ্গে ছবি পোস্ট করে সামাজিকমাধ্যমে নিজের অনুভূতি এভাবেই প্রকাশ করে প্রকৃতিকে রক্ষার আহ্বান জানালেন নন্দিত অভিনেত্রী জয়া আহসান।

বিশাল হাত প্রসারিত আকাশের দিকে। বাঁচার জন্য অসহায় আর্তি স্পষ্ট তার শরীরী ভঙ্গিমায়৷ ঘন অরণ্যের মধ্যে হাত তুলে যেন সাহায্য চাইছে সৃষ্টিকর্তার কাছে। এরকমই একটি ছবি ফেসবুকে শেয়ার করেছেন অভিনেত্রী জয়া আহসান। তার মতে, সমগ্র পৃথিবীতে যারা অযথা গাছ কেটে প্রকৃতির ক্ষতিসাধন করে তাদের বিরুদ্ধে এটি হতে পারে একটি প্রতিবাদের প্রতীক।

ফেসবুকে নিজের ওয়ালে জয়া লেখেন, আসুন অযথা গাছ কাটা বন্ধ করি, প্রকৃতিতে রক্ষা করি! এই গাছ নিয়ে কয়েকদিন ধরেই সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা চলছে।

গাছটির অবস্থান ইংল্যান্ডের ওয়েলসে৷ বিগত এক দশক ধরে এই পাইন গাছটি ছিল ইংল্যান্ডের উচ্চতম গাছ। ২০৯ ফিট উচ্চতা নিয়ে গাছটি ২০ তলা ভবনকেও ছাড়িয়ে যেত।  

পাইন গাছটি সাম্প্রতিক ঝড়ে বিধ্বস্ত হয়, তাই গাছটিকে কেটে ফেলার দরকার হয় ৷ কিন্তু কাঠুরে শিল্পী সাইমন রোর্কে গাছটির স্মৃতি ধরে রাখতে গাছটিকে না কেটে, হাতের আদলে একটি চমৎকার শিল্পরূপ দেন। যাতে এই চমৎকার শিল্পকর্মটি বিশেষ একটি অর্থ বহন করে।

সমগ্র পৃথিবীতে যারা অযথা গাছ কেটে প্রকৃতির ক্ষতিসাধন করে তাদের বিরুদ্ধে এটি হতে পারে একটি প্রতিবাদের প্রতীক। সাইমনের শৈল্পিক ছোঁয়ায় গাছটি এখন বিপন্ন অরণ্যের প্রতীক। আর সেই বার্তাই দিতে চাইলেন জয়া।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, মে ২২, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।