ঢাকা, বুধবার, ৩ আষাঢ় ১৪২৮, ১৬ জুন ২০২১, ০৫ জিলকদ ১৪৪২

বিনোদন

‘প্রীতিলতা’ টিম থেকে এফডিসিতে ইফতার বিতরণ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, মে ৬, ২০২১
‘প্রীতিলতা’ টিম থেকে এফডিসিতে ইফতার বিতরণ

ব্রিটিশবিরোধী সংগ্রামে প্রথম নারী আত্মদানকারী প্রীতিলতা ওয়াদ্দেদারের ১১০তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) ইফতার বিতরণ করেছেন ‘প্রীতিলতা’ সিনেমার টিম।

বুধবার (০৫ মে) এফডিসির কর্মচারী, এক্সট্রাশিল্পীসহ ১০০ জনের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

এরপর টিম প্রীতিলতার অফিসে কেক কেটে ১১০তম জন্মদিন উপলক্ষে আয়োজিত বিশেষ অনুষ্ঠানের সূচনা হয়।  

সে সময় প্রীতিলতাকে স্মরণ করে তার দেশপ্রেম, সাহসিকতা, পরিশ্রম, আদর্শ নিয়ে আলোচনা করেন টিম প্রীতিলতার চেয়ারম্যান মুহিদ হাওলাদার, ‘প্রীতিলতা’ সিনেমার নির্মাতা রাশিদ পলাশ, টিম প্রীতিলতার জেনারেল সেক্রেটারি ও প্রীতিলতা চলচ্চিত্রের স্ক্রিপ্ট রাইটার গোলাম রাব্বানী। এছাড়া আরও উপস্থিত ছিলেন টিম প্রীতিলতার অন্য সদস্যরা।

‘প্রীতিলতা’ সিনেমায় বাংলা গানের জীবনমুখী ঘরানার কিংবদন্তি সংগীতশিল্পী কবীর সুমন গান করেছেন। বিপ্লবী শহীদকে স্মরণ করে তিনি বলেন, ‘প্রীতিলতা চলচ্চিত্রের টিমের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিল্পী, ছিন্নমূল শিশুদের মধ্যে ইফতার ও খাবার বিতরণের জন্য যে উদ্যোগ নেওয়া হয়েছে সত্যিই এটা একটা ভালো উদ্যোগ। শারীরিকভাবে উপস্থিত থাকতে পারলে ভালো হতো। প্রীতিলতার জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা রইল আমার।  

এছাড়া শুভেচ্ছাবার্তা দিয়েছেন সিনেমাটির ‘প্রীতিলতা’ চরিত্রের অভিনেত্রী পরীমনি।

গোলাম রাব্বানীর রচনায় ও রাশিদ পলাশের পরিচালনায় ‘প্রীতিলতা’ সিনেমার বেশকিছু অংশের শুটিং এরইমধ্যে সম্পন্ন হয়েছে। বর্তমানে শেষ লটের শুটিং প্রস্তুতি চলছে। লকডাউন ও করোনা পরিস্থিতি ভালো হলেই শুটিং শুরু হবে বলে জানিয়েছেন নির্মাতা।  

কবির সুমন ছাড়াও সিনেমাটিতে গান করেছেন সাব্বির নাসির। এতে কসটিউম ডিজাইনার হিসেবে আছেন বিবি রাসেল। পরীমনি ছাড়া আরও অভিনয় করছেন- তানভীর, মামুন বিশ্বাস, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা, আর এ রাহুল, রাজু খান, আফরিনা বুলবুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, মে ০৬, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa