ঢাকা, বুধবার, ৩ আষাঢ় ১৪২৮, ১৬ জুন ২০২১, ০৫ জিলকদ ১৪৪২

বিনোদন

জন্মদিনে যে কারণে মন খারাপ থাকে ওমর সানীর

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, মে ৬, ২০২১
জন্মদিনে যে কারণে মন খারাপ থাকে ওমর সানীর ওমর সানী ও মৌসুমী

নব্বই দশকের জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানী জীবনের আরেকটি বসন্ত পার করলেন। বৃহস্পতিবার (০৬ মে) এই অভিনেতার জন্মদিন।

গত রাত থেকেই জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন ওমর সানী। তার ভক্ত ও ঘনিষ্ঠরা ফেসবুকে ছবি প্রকাশ করে তাকে ভালোবাসা জানাচ্ছে।

জন্মদিন সবার কাছে আনন্দের হলেও ওমর সানীর কাছে মন খারাপের। কারণ এই মে মাসে তিনি তার মাকে হারিয়েছেন। যেজন্য কখনো জন্মদিন ঘটা করে উদযাপন করেন না এই তারকা।  

ওমর সানী বলেন, ‘২০০২ সালের মে মাসে ক্যান্সার আক্রান্ত হয়ে আমার মা ইন্তেকাল করেন। এরপর থেকে এই মাসটি এলেই আমি খুব বিষণ্ণ থাকি। আমার পরিবারের সবাইকে বলা আছে, আমি যদি পৃথিবীতে নাও থাকি, তখন তারা কেউ যাতে এই মাসে কোনো বিয়ে বা অন্য কোনো অনুষ্ঠানের আয়োজন না করে। এতোদিনেও আমি আমার মায়ের স্মৃতি ভুলতে পারিনি, তার স্মৃতি বুকে নিয়েই হয়তো আমাকে পৃথিবী থেকে বিদায় নিতে হবে। ’

মায়ের সঙ্গে ওমর সানী

‘চাঁদের আলো’খ্যাত এই নায়ক আরও বলেন, ‘বিশ্বজুড়ে মানুষ একটা কঠিন সময় পার করছে। আমি মনে করি অনেকটা তৃতীয় বিশ্বযুদ্ধের পরিস্থিতি চলছে! এই অবস্থায় সুস্থ থাকাটাই সবচেয়ে বড় নেয়ামত। সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। ’ 

‘এবারের জন্মদিনটা আমার কাছে একটু বেশি স্পেশাল। কারণ এই জন্মদিনে আল্লাহ আমাকে আরেকটি মেয়ে দিয়েছেন, সে হচ্ছে আয়েশা (ওমর সানীর ছেলে স্বাধীনের স্ত্রী)। যেটা আমার কাছে অনেক বড় নেয়ামত। সে আজ প্রথম আমার জন্মদিনের কেক কাটায় সামিল হবে,’ যোগ করেন ওমর সানী।

ওমর সানীর জন্ম ঢাকায়, কিন্তু তার পৈতৃক বাড়ি বরিশালে। তার প্রকৃত নাম মোহাম্মদ ইমরান। চলচ্চিত্রে আসার পর ওমর সানী নামটি রাখেন তিনি।
 
নব্বই দশকে ‘মশাল’ সিনেমায় ছোট্ট একটি চরিত্র অভিনয় করে বড় পর্দায় অভিষেক হয় ওমর সানীর। এরপর ১৯৯২ সালে নূর হোসেন বলাই পরিচালিত ‘এই নিয়ে সংসার’ ও শেখ নজরুল ইসলাম পরিচালিত ‘চাঁদের আলো’ সিনেমার মধ্য দিয়ে পরিচিত পান তিনি।

বিশেষ করে ‘চাঁদের আলো’ সিনেমাটি হিট হলে আর পেছনে ফিরে তাকাতে হয়নি ওমর সানীকে। একে একে অভিনয় করেছেন – ‘এই নিয়ে সংসার’, ‘মহৎ’, ‘প্রেমগীত’, ‘দোলা’, ‘চরম আঘাত’, ‘প্রথম প্রেম’, ‘ক্ষুধা’, ‘মুক্তির সংগ্রাম’, ‘চাঁদের আলো’, ‘গৃহবধূ’, ‘ঘায়েল’, ‘আখেরি হামলা, ‘হারানো প্রেম’, ‘গরীবের রাণী’, ‘শয়তান মানুষ’, ‘রঙ্গিন রংবাজ’, ‘লাট সাহেবের মেয়ে’, ‘কুলি’, ‘অধিকার চাই’ ইত্যাদি সিনেমায়।

পরিবারের সঙ্গে ওমর সানী

১৯৯৬ সালের ২ আগস্ট ওমর সানী জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমীর সঙ্গে ঘর বাঁধেন। এই দম্পতির ফারদিন এহসান স্বাধীন নামের এক ছেলে ও ফাইজা নামে এক মেয়ে রয়েছে।

সম্প্রতি ওমর সানীর পরিবারে করোনা হানা দিয়েছিল। তার স্ত্রী ও অভিনেত্রী মৌসুমী, তাদের ছেলে স্বাধীন ও পুত্রবধূ আয়েশাসহ পরিবারের অন্যান্যরা করোনা আক্রান্ত হন। তবে ভাগ্যক্রমে করোনামুক্ত থাকেন ওমর সানী। তারা সবাই এখন সুস্থ।

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, মে ০৬, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa