ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

চলচ্চিত্রের ৩০ হাজার কর্মীকে করোনা টিকা দেবে যশরাজ ফিল্মস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, মে ৫, ২০২১
চলচ্চিত্রের ৩০ হাজার কর্মীকে করোনা টিকা দেবে যশরাজ ফিল্মস

করোনা মহামারিতে বিপর্যন্ত ভারতের প্রতিটি ক্ষেত্র। এরই মধ্যে ৩০ হাজার চলচ্চিত্র কর্মীর পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে বলিউডের প্রখ্যাত নির্মাতা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মস।

 

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বেসামাল ভারত। এমন পরিস্থিতিতে আবারও বিপর্যস্ত সাধারণ জনজীবন। যার প্রভাব পড়েছে কর্মজগতেও। ব্যতিক্রম নয় বিনোদন দুনিয়াও। থমকে গেছে বহু সিনেমা ও সিরিয়ালের কাজ। বিশেষ করে মহারাষ্ট্রের দ্বিতীয় লকডাউনের ফলে বলিউডের চলচ্চিত্র কর্মীদের অবস্থা খুবই বিপন্ন।  

এই অবস্থায় করোনা থেকে ইন্ডাস্ট্রির কর্মীদের নিরাপত্তা দিতে তাদের পাশে দাঁড়ালো বলিউডের খ্যাতনামা চলচ্চিত্র নির্মাতা সংস্থা যশরাজ ফিল্মস। সংস্থাটি জানিয়েছে, ফিল্ম ইন্ডাস্ট্রির নথিভুক্ত ৩০ হাজার সদস্যের বিনা খরচে টিকাকরণের দায়িত্ব নিচ্ছে তারা। এজন্য মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে অনুরোধ জানিয়েছে যশরাজ ও চলচ্চিত্র কর্মীদের সংগঠন।

বলিউডের অন্যতম ‘পাওয়ার হাউস’ যশরাজ ফিল্মস। সংস্থার সিনিয়র সহ-সভাপতি অক্ষয় উইধানি ইতোমধ্যেই সিনে-কর্মীদের সংগঠন ‘ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ’-কে একটি চিঠিতে এবিষয়ে জানিয়েছেন। চিঠিতে তিনি লেখেন, ফিল্ম ইন্ডাস্ট্রি এই মুহূর্তে খুব খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। এই অবস্থায় হাজার হাজার কর্মী ও তাদের পরিবারকে রক্ষা করা দরকার। এই পরিস্থিতিতে যশ চোপড়া ফাউন্ডেশনের মাধ্যমে যশরাজ ফিল্ম রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছে অনুরোধ জানিয়েছেন, ইন্ডাস্ট্রির নথিভুক্ত ৩০ হাজারেরও বেশি কর্মীর জন্য টিকার ব্যবস্থা করতে। এবং এর জন্য আনুষঙ্গিক যা কিছু খরচ তা বহন করবে যশরাজ ফিল্মস।  

যশরাজ ফিল্মসের পক্ষে লেখা ওই চিঠি উদ্ধব ঠাকরের কাছে পাঠিয়েছে ‘ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ’। সেই সঙ্গে তারাও একটি চিঠি পাঠিয়েছে। তাতে বলা হয়েছে, ‘টিকাকরণ অত্যন্ত জরুরি। কেবল রোগের সঙ্গে লড়তেই নয়। সেই সঙ্গে রাজ্যের মুখ থুবড়ে পড়া অর্থনীতিকে চাঙ্গা করতেও। ’ সংগঠনের আশা, কর্মীদের টিকাকরণ হয়ে গেলেই আবার কাজ শুরু করতে পারবেন কর্মীরা। তারপর আবারও চেনা ছন্দে ফিরতে পারবে ইন্ডাস্ট্রি।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মে ০৫, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।