ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

গীতিকার ওসমান শওকতের জীবনাবসান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
গীতিকার ওসমান শওকতের জীবনাবসান ওসমান শওকত

না ফেরার দেশে চলে গেলেন বহু জনপ্রিয় গানের গীতিকার ও বীর মুক্তিযোদ্ধা ওসমান শওকত (৭১)। সোমবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর বনশ্রীর নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মঙ্গলবার (২৭ এপ্রিল) বাদ জোহর জানাজা শেষে রাজধানীর জুরাইন কবরস্থানে ওসমান শওকতকে সমাহিত করা হবে। এর আগে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেওয়া হবে।  

তার প্রকৃত নাম এস এম শওকত ওসমান। কিন্তু গীতিকবি হিসেবে তিনি ওসমান শওকত নামে পরিচিত ছিলেন। তিনি বাংলাদেশ টেলিভিশনের প্রধান শিল্প নির্দেশক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন।

ওসমান শওকতের জনপ্রিয় গানগুলোর মধ্যে ওস্তাদ নিয়াজ মোহাম্মদ চৌধুরীর গাওয়া দুটি গান ‘জীবনানন্দ হয়ে সংসারে আজও আমি’ ও ‘এক ফোঁটা বিষ আজ’সহ ‘সোনামুখী সুই দিয়ে সেলাই করা কাজ’, ‘আমি চাঁপাডাঙার বউ’, একটি বজ্র কণ্ঠ থেকে বাঙালির উত্থান’, ‘যখনই আমি সবুজ শ্যামলে শুনি জীবনের গান’ এবং ‘সুখের সংজ্ঞাকে যদি আমি জানতাম’, ‘না যাইও না যাইও বন্ধে বৈদেশে না যাইও’ উল্লেখযোগ্য।
 
বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।