ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

লকডাউনেও চলবে সিনেমা হল ও শুটিং

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২১
লকডাউনেও চলবে সিনেমা হল ও শুটিং

এক সপ্তাহের লকডাউন ঘোষণায় সিনেমা হল বন্ধ করা হবে কিনা সে বিষয়ে স্পষ্ট নির্দেশনা না থাকায় ‘আপাতত’ সিনেমা হল চালুই থাকবে। এছাড়াও প্রতিদিন সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে চলবে শুটিংও।

 

সিনেমা হল মালিকদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি জানিয়েছে, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে নির্দেশনা না আসা পর্যন্ত আপাতত এ সিদ্ধান্তই বহাল থাকবে। একই সিদ্ধান্ত প্রযোজক সমিতিরও।

সোমবার (৪ এপ্রিল) থেকে সারাদেশে এক সপ্তাহের জন্য লকডাউন বলবৎ হচ্ছে সারাদেশে। চলবে গণপরিবহন। বন্ধ থাকবে মার্কেট-দোকানপাট। হোটেল, রেস্তোরা, নিত্যপ্রয়োজনীয় বাজার খুল কড়া নিয়মের মধ্যে। তবে সিনেমা হল খোলা থাকবে কিনা সে নির্দেশনা স্পষ্ট করেনি সরকার। ফলে, আপাতত সিনেমা হল খোলা রেখে সিনেমা প্রদর্শন অব্যাহত থাকবে বলেই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি। তবে সরকারের নির্দেশনা আসার সঙ্গে সঙ্গেই হল বন্ধ করে দেবেন প্রদর্শকরা।  

উল্লেখ্য, গত বছরের ১৮ মার্চ থেকে টানা প্রায় সাত মাস সিনেমা হল বন্ধ ছিল। এরপর ৫০ শতাংশ দর্শক রাখার শর্তে খুলে দেওয়া হয় প্রেক্ষাগৃহ। এখনও সে নিয়মেই চলছে সিনেমা হলগুলো।

অপরদিকে নির্দেশনা না আসা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সিনেমার শুটিংও চলবে বলে জানিয়েছেন চলচ্চিত্র প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু। লকডাউনের নির্দেশনা অনুযায়ী সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত শুটিং চলবে।  

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad