ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

‘স্ফুলিঙ্গ’ ভালো লাগলে দেখতে বলুন, খারাপ লাগলে না করুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
‘স্ফুলিঙ্গ’ ভালো লাগলে দেখতে বলুন, খারাপ লাগলে না করুন

নন্দিত পরিচালক তৌকীর আহমেদের নতুন সিনেমা ‘স্ফুলিঙ্গ’ মুক্তি পেতে যাচ্ছে আগামী শুক্রবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবসে। সিনেমাটি দেখার পর ভালো লাগলে অন্যদের দেখতে বলতে আহ্বান জানিয়েছেন তিনি, আর যদি কারো খারাপ লাগে তাহলে না দেখার জন্য বলতে বলেছেন এই নির্মাতা।

বুধবার (২৪ মার্চ) রাতে রাজধানীর বসুন্ধরা শপিং মলের স্টার সিনেপ্লেক্সে ‘স্ফুলিঙ্গ’র বিশেষ প্রদর্শনীতে এমন মন্তব্য করেছেন তৌকীর আহমেদ।

প্রদর্শনী শুরুর আগে ‘অজ্ঞাতনামা’খ্যাত এই নির্মাতা বলেন, ‘আনন্দের বিষয় হচ্ছে করোনার এমন সময়ে ৩৫টি হলে আমরা ‘স্ফুলিঙ্গ’ মুক্তি দিতে পারছি। দীর্ঘদিন করোনার কারণে চলচ্চিত্র ধুঁকছে, মানুষও ঘরবন্দি সময় কাটিয়েছেন। এখন আমরা চেষ্টা করছি সুরক্ষা ব্যবস্থা নিয়ে স্বাভাবিক জীবনের দিকে এগিয়ে যাওয়ার। ’

তৌকীর আহমেদ আরও বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কথা মাথায় রেখে সিনেমাটি নির্মাণ করেছি। তাই মার্চে এটি মুক্তি দেওয়ার উপযুক্ত সময় হবে বলেই স্বাধীনতা দিবসে মুক্তি দিচ্ছি। সিনেমাটি আপনারা সবাই দেখবেন, যদি ভালো লাগে অন্যদের দেখার জন্য বলবেন। আর ভালো না লাগলে সবাইকে না দেখার জন্য বলবেন। কারণ আমাদের মনে হয় একটি খারাপ জিনিস দেখার দরকার নেই, খারাপ জিনিসে রুচি নষ্ট হয়। ’ 

বিশেষ প্রদর্শনীতে আরও উপস্থিত ছিলেন সিনেমাটির অভিনয়শিল্পী জাকিয়া বারী মম, রওনক হাসান, শ্যামল মাওলা ও হাসনাত রিপনসহ অন্যান্যরা। তবে মেডিক্যাল চেকআপের জন্য কলকাতায় থাকায় উপস্থিত থাকতে পারেননি পরীমনি। এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্মাতা ও অভিনেতা সালাউদ্দিন লাভলু, গিয়াস উদ্দিন সেলিম, পরিবেশক জাহিদ হাসান অভিসহ অনেকে।  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘স্ফুলিঙ্গ’ নির্মিত হয়েছে। এটি প্রযোজনা করেছে স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন। পরিবেশনা করছে দি অভি কথাচিত্র।

বাংলাদেশ সময়: ০১৫২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa