ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

‘স্ফুলিঙ্গ’র ট্রেলার প্রকাশ্যে, সিনেমা মুক্তি ১৯ মার্চ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, মার্চ ২, ২০২১
‘স্ফুলিঙ্গ’র ট্রেলার প্রকাশ্যে, সিনেমা মুক্তি ১৯ মার্চ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নন্দিত পরিচালক তৌকীর আহমেদ নির্মাণ করেছেন সিনেমা ‘স্ফুলিঙ্গ’। আগামী ১৯ মার্চ এটি মুক্তি পেতে যাচ্ছে প্রেক্ষাগৃহে।

 

সিনেমাটির ট্রেলার প্রকাশ পেয়েছে সোমবার (১ মার্চ) দিনগত রাতে। ট্রেলারে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ, মুক্তিযুদ্ধের অগ্নিঝরা দিনগুলো ও বর্তমান তারুণ্যের মেলবন্ধন ফুটিয়ে তোলা হয়েছে। ২ মিনিট ২০ সেকেন্ডের ট্রেলারটি ছিল টানটান উত্তেজনায় ভরপুর।

এর আগে ‘স্ফুলিঙ্গ’র ‘তোমার নামে’ শিরোনামের একটি গানটি প্রকাশ পায় ভালোবাসা দিবসে।

গত ডিসেম্বরে জাঁকালো এক আয়োজনে সিনেমাটির ঘোষণা দেন পরিচালক তৌকীর আহমেদ। এক মাসেরও কম সময়ে এর শুটিং সম্পন্ন হয় এবং তিন মাসের মধ্যে মুক্তি পেতে যাচ্ছে প্রেক্ষাগৃহে।

‘স্ফুলিঙ্গ’র গল্প গড়ে উঠেছে একটি ব্যান্ড দলকে ঘিরে। বঙ্গবন্ধুর আদর্শকে তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতেই মূলত সিনেমাটি নির্মিত হয়েছে বলে জানিয়েছেন এর পরিচালক।

‘স্ফুলিঙ্গ’র কেন্দ্রীয় চরিত্রগুলোতে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, পরীমনি, রওনক হাসান ও শ্যামল মাওলা। আরও রয়েছেন আবুল হায়াত, মামুনুর রশীদ, শহীদুল আলম সাচ্চু, হাসনাত রিপন প্রমুখ।

স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের প্রযোজনায় সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।  

 

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, মার্চ ০২, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa