ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শেষ দিকে চিত্রজগত খারাপ লাগতো এটিএম শামসুজ্জামানের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২১
শেষ দিকে চিত্রজগত খারাপ লাগতো এটিএম শামসুজ্জামানের এটিএম শামসুজ্জামান

জীবনের শেষের দিকে এসে চলচ্চিত্র জগতের প্রতি খারাপ লাগা তৈরি হয়েছিল বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামানের। বাংলানিউজকে একান্ত সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন এই কিংবদন্তি অভিনেতার ছোট ভাই সালেহ জামান সেলিম।

তিনি বাংলানিউজকে বলেন, ‘চিত্রজগত নিয়ে জীবনের শেষ দিকে ওনার (এটিএম শামসুজ্জামান) একটা খারাপ লাগা তৈরি হয়েছিল। চলচ্চিত্রে বাজে বাজে সংলাপ ও বাজে বাজে ড্রেস দেখে তিনি খুব কষ্ট পেতেন। আমাকে বলতেন, সরকার থেকে একটা অনুদান পেলে শেষ একটা সিনেমা বানিয়ে দেখিয়ে দিতাম’।  

মৃত্যুর আগে এটিএম শামসুজ্জামান বলে গিয়েছিলেন, তার মরদেহ যাতে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)তে নেওয়া না হয়। এই প্রসঙ্গে সালেহ জামান সেলিম, বলেন, ‘এই বিষয়ে আমাকে তিনি সরাসরি কিছু বলেননি, তবে হয়তো চলচ্চিত্রের অশ্লীলতার কারণে এমনটি বলেছিলেন তিনি’।  

এটিএম শামসুজ্জামানের ছোট ভাই আরও বলেন, আমি স্বপ্নেও কল্পনা করেনি, তিনি এভাবে চলে যাবেন। বৃহস্পতিবার (১৯ ফেব্রুয়ারি) রাতে ভাবলাম, আমি কাজ শেষ করে সকালে গিয়ে ভাইয়ের সঙ্গে দেখা করবো। কিন্তু আজ সকাল সাড়ে ৮টার দিকে ফোন এলো ভাই আর নেই। ঘুমের মধ্যেই আমাদের ছেড়ে চলে গেলেন। কোন রকম কষ্ট পাননি’।

‘সবচেয়ে বড় বিষয়টা হলো, তিনি একুশে পদকপ্রাপ্ত একজন অভিনেতা, আল্লাহ ওনাকে একুশের আগের দিনই নিয়ে গেলেন। ভাই আমাকে সবসময় সন্তানের মতো দেখতেন, সুখ-দুঃখ সবসময়ে আমাকে ডাকতেন।

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমাদের পুরো পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ঋণী। ভাইয়ের চিকিৎসার জন্য প্রায় ১ কোটি টাকা উনি ব্যবস্থা করে দিয়েছিলেন।

সবশেষে তিনি বলেন, ওনার অভিনয় দেখলে দর্শকরা হয়তো রাগ করতেন, কিন্তু ভাইয়ের ঘরে দেখলে বুঝতে পারবেন তিনি কতটা ধার্মিক ছিলেন। যতক্ষণ অভিনয়ের বাইরে থাকতেন ততক্ষণ কোরআন-হাদিস তেলাওয়াত নিয়ে ব্যস্ত থাকতেন, আমাদেরও ঘণ্টার পর ঘণ্টা পাশে রাখতেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২১
জেআইএম/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।