ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

বামবা’র সদস্য হলো ২৭টি ব্যান্ড দল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
বামবা’র সদস্য হলো ২৭টি ব্যান্ড দল

প্রতিষ্ঠার পর থেকেই দীর্ঘ তিন দশক ধরে দেশের ব্যান্ড সংগীতের একমাত্র সংগঠন বামবা নিরলসভাবে কাজ করে যাচ্ছে দেশীয় ব্যান্ডের প্রসার ও প্রতিভাবান ব্যান্ডগুলোকে স্থায়ী একটি প্লাটফর্ম দেয়ার লক্ষ্যে। সেই লক্ষ্যে সম্প্রতি বামবা নতুন করে ২৭টি ব্যান্ডদলকে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করেছে।

নতুন বছরে ১৩ জানুয়ারি সারাদেশের সকল ব্যান্ডদলের মধ্য থেকে নতুন সদস্য ব্যান্ড অন্তর্ভুক্তির আমন্ত্রণ জানায় বামবা। এই আমন্ত্রণে বামবা ব্যাপক সাড়া পায়। সারাদেশ থেকে শতাধিক জনপ্রিয়, উঠতি এবং নতুন ব্যান্ড সদস্য অন্তর্ভূক্তির আবেদন করে। সেখান থেকে যাচাই-বাচাই ও অডিশনের মাধ্যমে মোট  ২৭টি ব্যান্ডদলকে অন্তর্ভুক্ত করলো দেশের ব্যান্ড সংগীতের একমাত্র এই সংগঠনটি।

৭ ফেব্রুয়ারি যমুনা ফিউচার পার্কের ‘ইয়ামাহা মিউজিক বাংলাদেশ’ প্রাঙ্গণে আড়ম্বরপূর্ণ এক অডিশনের মাধ্যমে নতুন সদস্য বাছাই পর্ব চালায় সংগঠনটি। যাতে অংশগ্রহণ করে সারাদেশ থেকে আসা শতাধিক নিবন্ধন করা ব্যন্ডদলের মধ্যে ২১ ব্যান্ডদল। এই অডিশন পর্বের নাম দেয়া হয় ‘ইয়ামাহা-বামবা জ্যাম সেশন’। এই অডিশন পর্ব থেকে যাচাই-বাছাই করে বেশ কিছু নতুন ব্যান্ড নেওয়া হয়।

বামবায় নতুন অনন্তর্ভুক্ত হওয়া দলগুলো হলো- আর্ক, অ্যাশেজ, অ্যাবাউট ডার্ক, বে অফ বেঙ্গল, ব্যান্ড চাতক, কঙ্কলুশন, ক্রাঞ্চ, এলিটা অ্যালাইভ, ফুয়াদ এন্ড ফ্রেন্ডস (এফএন্ডএফ), হার্টস রিলেশান ব্যান্ড, ইন্দালো, জলের গান, মরুভূমি, মেট্রিক্যাল, নাটাই, ওন্ড, অবলিক, পরাহো, পার্থিবো, শহরতলী, স্পন্দন, শুভযাত্রা, সিন, থ্র্যাশ, তরুণ ব্যান্ড, তীরন্দাজ ও উন্মাদ।

বুধবার বামবার অফিসিয়াল ফেসবুক পেজে নতুন সদস্য হওয়া ব্যান্ডদলগুলোর নাম প্রকাশ করা হয়েছে।

এর আগে অডিশন পর্ব ‘ইয়ামাহা-বামবা জ্যাম সেশন’-এ বিচারকের আসনে বসা ছিলেন বামবার সভাপতি হামিন আহমেদ, সহসভাপতি এস.এম আলম টিপু (ওয়ারফেইজ), সাধারণ সম্পাদক শাকিব চৌধুরী (ক্রিপটিক ফেইট), সহকারী সাধারণ সম্পাদক কাজী আশেকীন সাজু (আর্টসেল), কোষাধ্যক্ষ আলী সুমন (পেন্টাগন)। কার্যকরী পরিষদের ব্যান্ড সদস্য সোলস, দলছুট, নেমেসিস, পাওয়ারসার্জ।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
জেআইএম/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।