ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

সেন্সর বোর্ডে নিষিদ্ধ অনন্য মামুনের ‘মেকআপ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
সেন্সর বোর্ডে নিষিদ্ধ অনন্য মামুনের  ‘মেকআপ’ 'মেকআপ' সিনেমার দৃশ্যে তারিক আনাম, রিয়েলি ও সিনেমাটির পোস্টার

আবারও বাধার মুখে পড়েছে অনন্য মামুন পরিচালিত সিনেমা। তার নির্মিত ‘মেকআপ’ সিনেমাটি মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

সিনেমাটির বিরুদ্ধে অভিযোগ, এতে সিনেমা ইন্ডাস্ট্রির মানুষদের বাজেভাবে উপস্থাপন করা হয়েছে। তাই এটি নিষিদ্ধ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সেন্সর বোর্ডের সদস্য ও প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।  

তিনি বাংলানিউজকে বলেন, ‘মেকআপ’ একেবারে আমাদের ইন্ডাস্ট্রির বিরুদ্ধের একটা সিনেমা। এতে সিনেমার মানুষদের খুবই খারাপভাবে উপস্থাপন করা হয়েছে, যেটা কখনই কাম্য নয় এবং প্রদর্শনের অনুপযুক্ত। তাই সেন্সর বোর্ডের সর্বসম্মতিক্রমে ‘মেকআপ’ নিষিদ্ধ করা হয়েছে। এখন নির্মাতা চাইলে আপিল বিভাগে পুনরায় আবেদন করতে পারবেন।

এ প্রসঙ্গে নির্মাতা অনন্য মামুন জানান, তিনি এখনো নিষিদ্ধ করার লিখিত নোটিশ হাতে পাননি। তবে এমন সিদ্ধান্তের কথা শুনেছেন।

সিনেমা অঙ্গনের গল্প নিয়ে অনন্য মামুন নির্মাণ করেছেন ‘মেকআপ’। এতে অভিনয় করেছেন তারিক আনাম খান, জিয়াউল রোশান ও নিপা আহমেদ রিয়েলি। এটি প্রযোজনা করেছে সেলেব্রিটি প্রোডাকশন। একই প্রতিষ্ঠানের ‘নবাব এল এল বি’ সিনেমাতে পুলিশকে অশ্লীলভাবে উপস্থাপনের অভিযোগে অনন্য মামুনকে কারাগারে যেতে হয়েছিল।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।