ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

বিনোদন

ফারুকীর ছয় ‘বোকা’র রহস্য জানা গেলো 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২১
ফারুকীর ছয় ‘বোকা’র রহস্য জানা গেলো  বিজ্ঞাপনের দৃশ্যে চঞ্চল, মোশাররফ ও শামীম

সম্প্রতি নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ছয় বেকুব নিয়ে শহর জুড়ে ঘুরে বেড়াচ্ছেন বলে জানিয়েছেন। কিন্তু রহস্যটি তখন গোপন রাখেন তিনি।

অবশেষে প্রকাশ্যে এলো এই ছয় বেকুব আর তাদের নিয়ে শহর ঘোরার রহস্য।

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী জানালেন, এটি বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর কয়েকটি সেবা নিয়ে সিরিজ বিজ্ঞাপন। যেখানে ছয়টি বিজ্ঞাপনে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, মিশু সাব্বির, মুকিত জাকারিয়া, জিয়াউল হক পলাশ এবং শামীম হাসান সরকার।

এ প্রসঙ্গে ফারুকী বলেন, ‘নগদ’ টিম অনেক চিন্তাভাবনা করে এই গল্পগুলো পর্দায় তুলে আনার জন্য কাজ করেছে। তাদের সঙ্গে বসে আমরা শুটিং প্লান চূড়ান্ত করি। অন্যান্য মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রতিষ্ঠানগুলো এতদিন ধরে দেশের সাধারণ মানুষকে ‘বোকা’ বানাচ্ছিল, এ বিষয়ে সাধারণ মানুষকে জানানোর জন্য ‘ব-তে বেকুব না হয়ে, ন-তে নগদ-এ’ আসার গল্পগুলো তৈরি হয়। বিজ্ঞাপন নির্মাণের ক্ষেত্রে চেষ্টা করেছি হাস্যরসাত্মকভাবে নগদের সেবার গুণাগুণ বুঝিয়ে দিতে। ‘নগদ’ আমার ওপর আস্থা রেখেছেন, এ কারণেই ঠিকঠাক কাজটি করতে পেরেছি। ’

ফারুকী আরও বললেন, যেহেতু ছয়টি গল্পের ছয়টি চিত্র এবং দেশের নানা ধরনের মানুষকে উপস্থাপন করে এই বিজ্ঞাপনগুলো তৈরি হচ্ছে, তাই নাখালপাড়া থেকে শুরু হলো মোশাররফ করিমকে ‘বোকা থেকে চালাক’ বানানোর গল্প। ধুলা, ধোঁয়া, সবজির দোকান থেকে শুরু করে বিভিন্ন জায়গায় শুটিং করা হয়। এরমধ্যে আগ্রহী জনতার ভিড় তো আছেই। এভাবে টানা প্রায় ১০ দিন শুটিং, এডিটিং, ভয়েস ওভার এবং অন্যান্য কাজে আরও বেশ কিছুদিন পার। এভাবে বিজ্ঞাপনগুলো আলোর মুখ দেখল আর ‘ছয়জন বোকা’ আস্তে আস্তে ‘চালাক’ হয়ে উঠলেন।

এই ছয় শিল্পীর দুর্দান্ত অভিনয় শৈলী আর ফারুকী-এর নির্মাণ কৌশল ও ‘নগদ’ মার্কেটিং ডিপার্টমেন্টের ক্রিয়েটিভ টিমের অক্লান্ত পরিশ্রমে তৈরি হলো ছয়টি বিজ্ঞাপন। এখন দেশের প্রায় সবগুলো মিডিয়াতে *১৬৭# ডায়াল করে ‘নগদ’-এ এসে বুদ্ধিমান হওয়ার গল্পগুলো প্রচার হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa