ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এবার গীতিকার-সুরকার অপূর্ব

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১২
এবার গীতিকার-সুরকার অপূর্ব

গানের সঙ্গে অপূর্ব’র সখ্যতার কথা-কম বেশি অনেকেই জানেন। তবে এবার নাটকের প্রয়োজনে গান লিখলেন এবং তাতে সুর দিলেন অপূর্ব।

নাটকের নাম ‘তোমার পরে ঠেকাই মাথা’। ফারজানা ইয়াসমিন মিতুর গল্প ভাবনা থেকে রুম্মান রশীদ খানের রচনা, চয়নিকা চৌধুরীর পরিচালনায়, আপন আলো প্রযোজিত এ নাটকের ধারণ কাজ সম্পন্ন হয়েছে গত রবিবার গাজীপুরের একটি রিসোর্টে।

‘তোমার পরে ঠেকাই মাথা’ নাটকে অপূর্ব অভিনয় করেছেন ইংরেজি সংস্কৃতি প্রিয় ৪০ ঊর্ধ্ব রকস্টার গায়কের চরিত্রে। চরিত্রের খাতিরে অপূর্বকে একটি দৃশ্যে নতুন একটি বাংলা গানের সঙ্গে গীটার বাজাতে হয়েছিল। চিত্রনাট্যে গানটির কথা লেখা না থাকায় অপূর্ব নিজেই পাঁচ মিনিটের মধ্যে গানটির কথা লিখেন এবং তাতে সুর বসিয়ে গীটারে তোলেন। নাটকে দেখা যাবে, হঠাৎ করেই একটি ধুন হারিয়ে ফেলেন অপূর্ব। রিসোর্টে আগত তারিন হঠাৎ করেই সেই ধুনটি ফিরে পেতে সাহায্য করেন। এর আগে মায়া নাটকে বীরাঙ্গনা চরিত্রে অভিনয় করেছিলেন তারিন। এবার তিনি অভিনয় করছেন বীরাঙ্গনা সন্তানের চরিত্রে।

স্বাধীনতা দিবসে প্রচারের লক্ষ্যে নির্মিত ‘তোমার পরে ঠেকাই মাথা’ নাটকে তারিন আমেরিকা থেকে আসা ডিভোর্সী, ৪০ ঊর্ধ্ব এক নারীর চরিত্রে অভিনয় করেছেন। নিরিবিলি সংগীত সৃষ্টির উদ্দেশ্যে ঢাকার অদূরে এক রিসোর্টে চলে আসেন অপূর্ব। সেখানেই তার দেখা হয়ে যায় তারিনের সঙ্গে। সারা জীবন অপূর্ব জেনে এসেছে তার মা ছিলেন বীরাঙ্গনা। এ নিয়ে তার আক্ষেপের শেষ নেই। বাংলাদেশে জন্ম নিতে পেরে অপূর্ব নিজের জন্মকে ধিক্কার জানায়। একটা সময় তারিনের কাছ থেকে পাওয়া একটা ডায়েরি অপূর্বর জীবনের মোড় ঘুরিয়ে দেয়।  

বাংলাদেশ সময় ১৭৫০, জানুয়ারি ২৫, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।