ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

আইসিডিবি অ্যাওয়ার্ড পেল এটিএনবাংলা

পাভেল রহমান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১২
আইসিডিবি অ্যাওয়ার্ড পেল এটিএনবাংলা

‘বৈষম্য পেরিয়ে’ ডকু-ড্রামাটি নির্মাণ করেছিল এটিএন বাংলার ক্ষুদে নির্মাতা গ্রুপ ‘আমরা করব জয়’। এই ডকু-ড্রামাটিতে পারিবারিক বৈষম্যের শিকার একজন মেয়ে শিশুর সাফল্যের গল্পকে চমৎকারভাবে চিত্রায়িত করা হয়েছে।

‘বৈষম্য পেরিয়ে’ ডকু-ড্রামার জন্য এটিএনবাংলা এবার পেল ইন্টারন্যাশনাল চিলড্রেনস ডে অব ব্রডকাস্টিং অ্যাওয়ার্ড ২০১১। এর আগে এটি রিজিওনাল অ্যাওয়ার্ড ২০১১ অর্জন করেছে।

গণমাধ্যম ও তারণ্যের বিকাশে অনবদ্য ভুমিকা রাখার জন্য এটিএন বাংলাকে আইসিডিবি অ্যাওয়ার্ড প্রদান করেছে জাতিসংঘ সংস্থা ইউনিসেফ। গত ২৫ জানুয়ারি দুপুরে ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি ড. প্যাসকল ভিলেনিভ আনুষ্ঠানিকভাবে আইসিডিবি অ্যাওয়ার্ড তুলে দেন দেশের প্রথম স্যাটেলাইট চ্যানেল এটি এন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান এর হাতে। উল্লেখ্য ২০০৪ সালে এমি অ্যাওয়ার্ড পেয়েছিল এটি এন বাংলার ‘আমরা করব জয়’ গ্রুপ।

বসুন্ধরা সিটির এটিএন বাংলা স্টুডিওতে অনুষ্ঠিত আইসিডিবি অ্যাওয়ার্ড গ্রহণ অনুষ্ঠানে এটিএন বাংলার অনুষ্ঠান উপদেষ্টা নওয়াজীশ আলী খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি ড. প্যাসকল ভিলেনিভ, এটি এন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান,  শিশু একাডেমীর মহাপরিচালক ফাল্গুনী হামিদ, এটিএন বাংলার প্রধান উপদেষ্টা সাইফুল বারী, বিক্্রয় ও বিপনন উপদেষ্টা এম শামসুল হুদা।

পদক পাওয়ার অনুভুতি প্রকাশ করতে গিয়ে এটি এন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান বলেন এই অর্জন পুরো দেশের, এই অর্জন সকলকে ভাল কাজে অনুপ্রেরণা জোগাবে। এ ধরনের অ্যাওয়ার্ড প্রাপ্তি শিশুদের নিয়ে আরো বেশী অনুষ্ঠান নির্মানে আগ্রহী করে তুলবে এটি এন বাংলাকে। গত এক দশকে টেলিভিশনে শিশুদের অংশগ্রহন ও তাদের সৃজনশীলতা বিকাশে ভুমিকা রাখার জন্য জাতিসংঘ সংস্থা ইউনিসেফ এর এই আনুষ্ঠানিক স্বীকৃতি।    

উল্লেখ্য, ‘আমরা করবো জয়‘ অনুষ্ঠানটির মাধ্যমে এটিএন বাংলা ২০০৪ সালে এ্যামি অ্যাওয়ার্ড’ এবং ২০০৬, ২০০৭, ২০০৯ ও ২০১০ সালে রিজিওনাল অ্যাওয়ার্ড অর্জন করে।

বাংলাদেশ সময় ১৬৫০, জানুয়ারি ২৫, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।