ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে চলচ্চিত্রে ভাস্কর হচ্ছেন নিরব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে চলচ্চিত্রে ভাস্কর হচ্ছেন নিরব নিরব

চিত্রনায়ক নিরবকে এবার ভাস্কর শিল্পী হিসেবে দেখা যাবে। রফিক সিকদারের নতুন চলচ্চিত্র 'বিধাতা'তে এই নতুন চরিত্রে অভিনয় করতে দেখা যাবে।

নিরবের বিপরীতে অভিনয় করবেন আইরিন নামের এক নবাগতা।  

এ প্রসঙ্গে নিরব গণমাধ্যমকে বলেন, আমার জন্য এটা নতুন অভিজ্ঞতা হতে যাচ্ছে। একজন শিল্পীর ভেতরে আমাকে ঢুকে যেতে হবে। যখন থেকে রফিক সিকদার আমাকে বলেছে তখন থেকেই একজন ভাস্কর শিল্পী চরিত্র আমার মাথায় ঢুকে গেছে। বলা যায় এই চরিত্র আমাকে আচ্ছন্ন করে ফেলেছে। অভিনয় যেহেতু করতে এসেছি, আমাদের চরিত্রটা মাটির মতো, প্রতিনিয়ত ভাঙা গড়ার একটা বিষয় আমাদের মধ্যে। এবার নিজেকে ভেঙে যেভাবে গড়ে তুলতে হবে সেটা নিয়ে এই মুহূর্তে ডুবে আছি।  

সমসাময়িক অসঙ্গতিগুলো রফিক সিকদারকে বেশ ভাবায়। বিভিন্ন বিষয়গুলোর সম্মিলন তার আলোচনায় চলে আসে। যার ফল ‘বিধাতা’। নির্মাতা রফিক সিকদার বলেন, ছবির গল্পে দেখা যাবে ছবির নায়ক একজন ভাস্কর। তিনি  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ভাস্কর্য বানান। রাষ্ট্রক্ষমতায় তখন মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি। একদল ধর্মান্ধ মানুষ তার সেই ভাস্কর্য নির্মাণে বাধা হয়ে দাঁড়ায়। তারা ভাস্কর্যটি ভেঙে ফেলতে চায়। কিন্তু ভাস্করের বাঁধার কারণে ভাস্কর্যটি তারা ভাঙতে পারে না।  

এই নির্মাতা বলেন, বদলা হিসেবে একসময় তাকে একটি ধংসাত্মক গ্রেনেড হামলার মামলায় ফাঁসিয়ে দেওয়া হয়। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয় ছেলেটি। এ সময় ছবির নায়িকা ও তার ছোট বোনের জীবনে নেমে আসে ভয়াবহ অন্ধকার। অতঃপর মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পর ছেলেটা যখন জেল থেকে ছাড়া পায় ততোদিনে তার মাথার কালো চুলগুলোর অর্ধেক পেকে গেছে। কেটে গেছে ২০টি বছর। ছেলেটির কাঁচা চুল ও জীবন থেকে কেড়ে নেয়া এই বিশটি বছর ফিরিয়ে দেয়ার সাধ্য কার? 

জানা গেছে, শিগগিরই ‘বিধাতা’র শুটিং শুরু হবে পাবনায় জেলায়।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।