ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শাবিপ্রবির নোঙরের জন্মদিনে ব্যান্ডলিডারদের শুভেচ্ছা

শাবিপ্রবি করেসপমন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
শাবিপ্রবির নোঙরের জন্মদিনে ব্যান্ডলিডারদের শুভেচ্ছা

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম সাংস্কৃতিক সংগঠন ‘নোঙর’-এর প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন দেশসেরা ব্যান্ডলিডাররা। ভিডিওবার্তার মাধ্যমে এ শুভেচ্ছা জানান তারা।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বিকেলে সংগঠনটি থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নোঙরের ১৮তম জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা বার্তা জানিয়েছে দেশের বিভিন্ন ব্যান্ড। এর মধ্যে শিরোনামহীন, আর্টসেল, অ্যাভয়েডরাফা এবং জলের গান উল্লেখযোগ্য।  

শিরোনামহীনের ব্যান্ড লিডার জিয়াউর রহমান জিয়া নোঙরের জন্মদিন উপলক্ষে শুভেচ্ছাবার্তাতে বলেন, নোঙর সবসময়ই মানবতার স্বার্থে, মিউজিকের স্বার্থে খুব একটিভলি একটিভিজম করে আসছে।

আর্টসেলের লিড ভোকালিস্ট এবং গিটারিস্ট জর্জ লিংকন ডি কস্টা জানান, নোঙর তার উইংসগুলোর মাধ্যমে ১৮ বছর ধরে বিভিন্ন রকম কার্যক্রম পরিচালনা করছে। নোঙরকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা, অল দ্যা বেস্ট।

এভয়েডরাফার রাফায়েল হাসান রাফা বলেন, নোঙর এমনই একটি অন্যতম সংগঠন যারা আমাদের মতো ব্যান্ডশিল্পীদের মঞ্চের সামনের প্রকৃত শ্রোতাদের কাছে নিয়ে যায়।

জলের গানের ভোকালিস্ট রাহুল আনন্দ বলেন, আগামীতে পৃথিবী সুন্দর হলে আমাদের আবার দেখা হবে, গানে গানে কিংবা অন্য কোন আয়োজনে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ২০০৩ সালের ২৬ জানুয়ারি শুরু হয় নোঙরের পথচলা। ‘Break The Barrier Through The Rhythm of Culture" (সংস্কৃতির ছন্দে বাঁধা ভাঙো) - এই মূলমন্ত্রকে সামনে রেখে ১৮ বছর পূর্ণ করলো 'নোঙর'। এর চারটি শাখা রয়েছে।

দীর্ঘ ১৮ বছরের পথচলায় নোঙর সবসময়ই চেষ্টা করেছে মিউজিকের সাথে থেকে ক্যাম্পাসে নতুন কিছু করতে। শাবিপ্রবি ক্যাম্পাসে প্রথম ওপেন এয়ার কনসার্ট আয়োজন করে নোঙর। ২০১২ সালে টি-আকৃতির মঞ্চের ধারণা সর্বপ্রথম ক্যাম্পাসে আনে নোঙরই।

নোঙর এখন পর্যন্ত ১৪টি বড় কনসার্ট এবং ৪টি চ্যারিটি কনসার্টের আয়োজন করেছে। এছাড়া ২০১০ সাল থেকে এখন পর্যন্ত নোঙর একটি মিউজিক্যাল ম্যাগাজিনের ৩টি সংখ্যা প্রকাশ করেছে। পাশাপাশি বিভিন্ন মানবসেবামূলক কার্যক্রম যেমন রক্তদান, বিভিন্ন আপদকালীন সময়ে ফান্ড কালেকশন ইত্যাদি ক্ষেত্রে নোঙরের ভূমিকা সবসময়ই উল্লেখযোগ্য।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।