ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বলিউডে সেলিব্রেটি বিয়ের ধুম

অনন্যা আশরাফ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১২
বলিউডে সেলিব্রেটি বিয়ের ধুম

সেলিব্রেটিদের নিয়ে দর্শকদের কৌতুহল থাকে অনেক। আর তা যদি বিয়ে হয়, তবে তো কথাই নেই! কোন সেলিব্রেটি কাকে বিয়ে করছেন, কবে কোথায় তাদের বিয়ে হচ্ছে, এসব জানার আগ্রহে দর্শককান পেতে রাখেন খবরের জানালায়।

বলিউডে অনেক সেলিব্রেটি আছেন যারা ক্যারিয়ারে খুব বেশি মনোযোগী হয়ে বিয়ের কাজটি সারতে দেরি করে ফেলেন। কেউ বা আবার প্রেম আর বিচ্ছেদের মধ্যে পড়ে বিয়ের কথাটিই ভুলে যান। আবার কেউ প্রেমের পরিনতি টানেন বিয়ের আনুষ্ঠানিকতার মাধ্যমে।

হালের বলিউড সেলিব্রেটিরা ব্যস্ত এই সময়ের সঙ্গে সঙ্গে সব কাজেই হয়ে উঠেছেন অ্যাডভান্স। প্রেমের পরিনতি টানতে আজকাল তারা খুব বেশি দেরি করেন না। সেই ধারাবাহিকতায় এ বছর বলিউড বেশ কজন সেলিব্রেটি জুটি বিয়ের ঘন্টা বাজাতে চাচ্ছেন। আসুন দেখে আসি কারা আছেন বিয়ের মালা বদলের অপেক্ষায় ।

প্রতীক্ষিত বিয়ে : সাইফ আলী খান ও কারিনা কাপুর

সাঈফ ও কারিনার বিয়েটিই হতে হচ্ছে চলতি বছর বলিউডের সবচেয়ে আলোচিত বিয়ে হবে । প্রয়াত মনসুর আলী পতৌদির পুত্র সাইফ আলী খান ও রাজ কাপুরের নাতনি বেভো কারিনা কাপুর। অভিনয় ক্যারিয়ারে স্ব স্ব নামে সুপরিচিত তারা। ২০০৮ সালে ‘টাসান’ ছবির শুটিংয়ে সাইফ ও কারিনার ঘনিষ্ঠতা বেড়ে যায়। সেই থেকে প্রেমের নদীতে ডুব দিয়েছে ‘সাইফিনা’ জুটি। ২২ সেপ্টেম্বর পিতা মনসুর আলী পতৌদি মারা যাবার পর নবাবের খেতাব নেন সাইফ। এরপরই সিদ্ধান্ত নেন করিনার সঙ্গে ৩ বছরের প্রেমের সফল পরিনতি টানার সময় এসেছে। ঘোষনা দেন ২০১২ সালেই বিয়ের পিঁড়িতে বসবেন । সাইফের হোম প্রডাকশনের ‘এজেন্ট বিনোদ’ ছবিটি মুক্তির পরেই বিয়ের তারিখ ঠিক করবেন তারা। ছবিটি মুক্তি পাচ্ছে এ বছর ২৩ মার্চ। তাই এপ্রিল মাসে বিয়ের তারিখ ঠিক হতে পারে বলে ধারনা করছেন অনেকে। অন্যদিকে দুই পরিবারের সদস্যরা তাদের বিয়ে নিয়ে ভীষন আনন্দিত। বিশ্বস্ত সূত্রে জানা যায়, সাইফের মা একসময়ের নামি অভিনেত্রী শর্মিলা ঠাকুর চান যথাযথ রাজকীয় মর্যাদায় বিয়ে হোক সাইফ-কারিনার। রাজ পরিবারের বিয়ে, তাই প্রস্তুতিও মেলা। সেজন্যে বিয়েকে সামনে রেখে বউমার জন্য শাশুড়ি এর মধ্যে শুরু করে দিয়েছেন কেনাকাটা।

লাভ বার্ড জুটি : রিতেশ দেশমুখ ও জেনেলিয়া ডিসুজা

বলিউডের ইয়ং ক্রেজ ক্যাপল রিতেশ দেশমুখ ও জেনেলিয়া ডিসুজা। ২০০৩ সালে রিতেশ দেশমুখ ও জেনেলিয়া ডিসুজা জুটির প্রথম ‘তুঝে মেরি কাসাম’ ছবিটিতে অভিনয় করতে গিয়ে রোমান্সে জড়িয়ে পড়েন এই জুটি। সেই থেকে দীর্ঘ ৮ বছর ধরে প্রেম করছেন তারা। তবে সবসময়ই মিডিয়া থেকে নিজেদের প্রেমের সম্পর্ককে লুকিয়ে রেখেছেন তারা।   দুজনের প্রেমের সম্পর্ক  প্রকাশ পায়  তাদের বিয়ের ঘোষনার মধ্যে দিযে। চলতি বছর ৫ ফেব্রুয়ারি বিয়ের পিড়িতে বসছেন বলিউডের এ লাভ বার্ড জুটি। ৩ ফেব্রুয়ারি মেহেদি উৎসবের মধ্য দিয়ে শুরু হবে বিয়ের এ উৎসব। পরদিন ৪ ফেব্রুয়ারি আয়োজন করা হবে বিয়ের সঙ্গীত উৎসবের। এরপর ৫ ফেব্রুয়ারি বিয়ে এবং ৬ ফেব্রুয়ারি তাদের অভ্যর্ত্থনা অনুষ্ঠানটি সম্পন্ন হবে। রিতেশ ও জেনেলিয়ার সম্পর্কের শুরু থেকেই পরিবারের সবার আর্শীবাদ তাদের সঙ্গে ছিল। তাই বিয়ের সব আনুষ্ঠানিকতায় পরিবারের সিদ্ধান্তকেই বেশি প্রাধান্য দিয়েছেন তারা। সম্প্রতি ‘তেরে নাল লাভ হো গেয়া’ নামে নতুন একটি ছবিতে জুটি হয়ে অভিনয় করেছেন রিতেশ ও জেনেলিয়া। যা মুক্তি পাবে ২৮ ফেব্রয়ারি।

দুই ভুবনের দুই তারকা : হারভাজন সিং ও গীতা বাশ্রা

বলিউডের অনেকে সেলিব্রিটি অভিনেত্রীর সঙ্গে ভারতীয় ক্রিকেটারদের হৃদ্যতার সম্পর্ক গড়ে ওঠার দৃষ্টান্ত আছে। অভিনেত্রী আর ক্রিকেটারদের রোমান্স অনেক সময় খবরের শিরোনামও হয়েছে। এই রোমান্সকে স্বীকৃতি জানিয়ে প্রথম বিয়ের ঘন্টা বাজানোর সিদ্ধান্ত নিয়েছেন ভারতের ক্রিকেটার হারভাজন সিং ও বলিউড অভিনেত্রী গীতা বাশ্রা । ২০০৮ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলোয়ারদের উৎসাহ বাড়াতে মাঠে উপস্থিত হন গীতা। সেখান থেকেই প্রথম পরিচয় হয় তাদের। এরপর থেকে প্রায়ই একসঙ্গে সময় কাটাতে গিয়ে রোমান্সে জড়িয়ে পড়েন এ জুটি। গেলো বছর নভেম্বরে বিয়ে করার সিদ্ধান্ত জানান সবাইকে। এ বছর তাই বিয়ের পিড়িঁতে বসার লাইনে দাড়িয়ে আছেন এ জুটি। দুই পরিবারের মধ্যস্থতায় প্রথমে এঙ্গেজমেন্ট অনুষ্ঠান হবে তাদের। তার ৬ মাসের মধ্যেই বিয়ের আনুষ্ঠানিকতা করবেন তারা। প্রেমটা ভারতে হলেও এঙ্গেজমেন্ট করতে ভারতের বাইরে লন্ডনকে বেছে নিয়েছেন হারভাজন। গীতার পরিবারও লন্ডনে আছেন। তবে বিয়ের অনুষ্ঠান হবে পাঞ্জাবের জালানধারে হারভাজন সিংয়ের নিজ বাড়ীতে। ঘনিষ্ঠ বন্ধু-বান্ধব ও পরিবারের সদস্যদের নিয়েই বিয়েটা সারবেন। ভারত ক্রিকেট টিমের তার সহযোদ্ধা সৌরভ গাঙ্গুলি, যুবরাজ সিং , মহেন্দ্র্র সিং ধোনি, এবং শচীন টেন্ডুলকারকে নিয়ে বিয়ের বরযাত্রী যাবার প্রস্তুতি নিচ্ছেন হারভাজন।

জোড়া লাগা সম্পর্কের দৃষ্টান্ত : জহির খান ও ইশা সারভানি

ভারত ক্রিকেটার ও বলিউড অভিনেত্রীদের মধ্যকার প্রেমের আরেক দৃষ্টান্ত হলেন জহির খান ও ইশা শারভানি। চলতি বছর মার্চে বিয়ের পিঁড়িতে বসছেন তারা। ২০০৫ সাল থেকে রোমান্স চলছে তাদের। কিন্তু ২০০৭ সালে ব্যক্তিগত কারণে তাদের সম্পর্ক ভেঙ্গে যায়। সেই প্রেম আবারও জোড়া লাগে ২০১০ সালে। এর মধ্যে নিজেদের বোঝাপড়ায় অনেক চড়াই উতরাই পার করে অবশেষে বিয়ের চুড়ান্ত  সিদ্ধান্ত নেন এ বছর জানুয়ারিতে। মার্চের শেষের দিকে বিয়ের পিড়িঁতে বসছেন বলে জানান এ জুটি। দুই পরিবারের মধ্যস্থতায় বিয়ের সবকিছু ঠিক করা হয়। অস্ট্রেলিয়া ভ্রমন শেষে জহির খান দেশে ফিরলেই বিয়ের আনুষ্ঠানিকতার প্রস্তুতি নেয়া হবে। তবে প্রস্তুতি শেষ না হলে মার্চের পরিবর্তে অক্টোবরেও বিয়ের আনুষ্ঠানিকতার সম্ভবনা রয়েছে। কিন্তু মার্চেই বিয়েটা সেরে ফেলতে বেশী জোড় দিচ্ছেন তারা।

লুকোচুরি লুকোচুরি গল্প : জন আব্রাহাম ও প্রিয়া রানচাল

নতুন বছরের শুরুতে বিয়ের চমকটা দেখালেন বলিউড অভিনেতা ও মডেল জন আব্রাহাম। না কোন সেলিব্রেটিকে বিয়ে করেন নি জন। বরং যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলসের কর্মরত ব্যাংকার প্রিয়া রানচালকে বিয়ে করেছেন। অসংখ্য তরুণীভক্তের হৃদয় ভেঙে বিয়ের পিড়িঁতে বসলেন তিনি। তাও আবার গোপনে! গত বছর ১৭ ডিসেম্বর লস এঞ্জেলসে জন নিজের জন্মদিন সেলিব্রেট করতে গিয়ে ঘনিষ্ঠ কয়েকজন বন্ধুর উপস্থিতিতে বিয়েটা সেরে ফেলেছেন। এমন এক খবর সামাজিক ওয়েবসাইট টুইটারে জানিয়েছেন, জনের ঘনিষ্ট এক বন্ধু। কিন্তু খবর প্রকাশের কিছুদিন পর ২০ জানুয়ারী এক পত্রিকায় বিয়ের বিষয়টির প্রতিবাদ জানান জন। তিনি জানান, দুই পরিবারের মধ্যস্থতায় এঙ্গেজমেন্ট ও বিয়ের তারিখ শিগগিরই ঠিক করা হবে। লুকোচুরি নয়, বরং সবাইকে জানিয়ে আনুষ্ঠানিকভাবেই বিয়ের অনুষ্ঠান হবে। ’ বিপাশা বসুর সঙ্গে দীর্ঘ ৯ বছরের প্রেমের সম্পর্ক ভেঙ্গে যাওয়ার পর ২০১১ সালে প্রিয় রানচালের সঙ্গে রোমান্স শুরু করেন তিনি। অল্প কিছুদিনের মধ্যেই নতুন প্রেমকে বিয়ের বাঁধনে জড়ানোর সিদ্ধান্ত নেন তারা। গত বছর ডিসেম্বরেই ঘোষনা দিয়েছিলেন, ২০১২ সালে এপ্রিলে নতুন প্রেমিকা প্রিয়া রানচালের সঙ্গে আংটি বদল করবেন। আর বিয়ের আনুষ্ঠানিকতা করবেন বছরের শেষে। নিজের কথা ঠিক রাখার দাবী করছেন জন। কিন্তু বিশ্বস্তসূত্রে পাওয়া বিয়ের খরবটিও মিথ্যা ভাবতে চাচ্ছেন না সমালোচকরা। সত্যতা যাই হোক, জীবনসঙ্গী হয়ে পাশে থাকার প্রতিশ্রুতি তো তারা অনেক আগেই নিয়েছেন!

শেষের কথা

চলতি বছর বিয়ের তকমা গায়ে লাগাতে যাচ্ছেন অলোচিত এ  ৫ জুটি। প্রেমের বন্ধনে তো বেধেঁছেন অনেক আগেই। এখন কেবল বাকি বিয়ের আনুষ্ঠানিক স্বীকৃতি ।   এই সেলিব্রেটিদের বাইরেও বলিউডে আরও অনেক জুটি আছেন যারা এখনও প্রেমের সাম্পানে সাওয়ার আছেন। তারাও বিয়ের ঘোষনা শিগগিরই দেবেন, ভক্তরা সে আশাই করছেন।

বাংলাদেশ সময় ১৭৩০, জানুয়ারি ২৪,২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad