ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

বিনোদন

‘তাণ্ডব’ ওয়েব সিরিজের বিতর্কিত অংশ কর্তন করা হচ্ছে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
‘তাণ্ডব’ ওয়েব সিরিজের বিতর্কিত অংশ কর্তন করা হচ্ছে 'তাণ্ডব'র একটি দৃশ্য

তোপের মুখে ওয়েব সিরিজ ‘তাণ্ডব’-এ সংশোধনী আনতে হচ্ছে নির্মাতাকে। সমালোচনার মুখে সিরিজটি থেকে বিতর্কিত অংশ ফেলে দেওয়া হবে বলে জানিয়েছেন এর পরিচালক আলী আব্বাস জাফর।

তিনি জানিয়েছেন, হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত ও দেবতাদের অপমান করার অভিযোগ এনে দর্শক যে দৃশটিতে আপত্তি জানিয়েছে, সে দৃশ্য ফেলে দিয়ে নতুন করে ওয়েব সিরিজটি প্রকাশ করা হবে।

সামাজিক মাধ্যমে প্রকাশ করা এক বিবৃতিতে এই নির্মাতা লেখেন, ‘আমাদের দেশের (ভারত) মানুষের অনুভূতির প্রতি আমাদের পরম শ্রদ্ধা রয়েছে। আমরা কোনো ব্যক্তি, বর্ণ, সম্প্রদায়, ধর্ম, ধর্মীয় বিশ্বাস, কোনো প্রতিষ্ঠান, রাজনৈতিক দল বা ব্যক্তি, জীবিত বা মৃত ব্যক্তির সম্মানে আঘাত করতে চাইনি। ‘তাণ্ডব’-এর পুরো টিম ওয়েব সিরিজে আপত্তিকৃত দৃশ্যগুলো পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে। সিরিজটি যদি অনিচ্ছাকৃতভাবে কারো অনুভূতিতে আঘাত করে থাকে, তবে সেজন্য আমরা ক্ষমা চাইছি।  

এর আগে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম এবং ‘তাণ্ডব’-এর নির্মাতা, অভিনেতা ও প্রযোজকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল ভারতের উত্তরপ্রদেশে।

‘তাণ্ডব’র বিরুদ্ধে অভিযোগ, হাতে মহাদেবের ত্রিশূল ও ডমরু নিয়ে অভিনয়ের একটি দৃশ্য রয়েছে সিরিজটিতে। ওই দৃশ্যে মহাদেবকে উপহাস করা হয়েছে বলে অভিযোগ। ছাড়া প্রথম এপিসোডে ১৭ মিনিট ধরে অভিনেতারা হিন্দু দেব–দেবীদের তুলে ধরতে খুব খারাপভাবে পোশাক পরেছেন বলেও আপত্তি জানানো হয়েছে।

শুরুতে অবশ্য এই ‘তাণ্ডব’র বিরুদ্ধে আওয়াজ তোলেন বিজেপি দলের নেতা তথা মহারাষ্ট্রের ঘাটকোপারের বিধায়ক রাম কদম। তিনি ঘাটকোপার থানায় অভিযোগও দায়ের করেছেন। সে অভিযোগের সূত্র ধরে বান্দ্রায় করিনা কাপুর খানের বাড়ির সামনে পুলিশ মোতায়েন করা হয়েছিল। এরপর এই প্রতিবাদ ছড়িয়েছে আরও বেশকিছু রাজ্যে।  

গত শুক্রবার (১৫ জানুয়ারি) অ্যামাজন প্রাইমে মুক্তি পায় আলী আব্বাস জাফর পরিচালিত ওয়েব সিরিজ ‘তাণ্ডব’। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সাইফ আলী খান, ডিম্পল কাপাডিয়া, অভিনেতা জিসান আয়ুব, সুনীল গ্লোভার প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১০১৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa