ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রথম সিনেমাতেই বাজিমাত স্টার সিনেপ্লেক্সের

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২০
প্রথম সিনেমাতেই বাজিমাত স্টার সিনেপ্লেক্সের স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল

গত বছর প্রথমবারের মতো সিনেমা প্রযোজনায় নামে জনপ্রিয় মাল্টিপ্লেক্স স্টার সিনেপ্লেক্স। ‘ন ডরাই’ প্রতিষ্ঠানটির প্রথম সিনেমা।

২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার-এ সেরা চলচ্চিত্রসহ ৬টি ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে সিনেমাটি। ‘ফাগুন হাওয়ায়’-এর সঙ্গে যৌথভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র হয়েছে ‘ন ডরাই’। এছাড়া শ্রেষ্ঠ পরিচালক, শ্রেষ্ঠ অভিনেত্রী, শ্রেষ্ঠ চিত্রনাট্য, শ্রেষ্ঠ  সাউন্ড ডিজাইন ও শ্রেষ্ঠ সিনেমাটোগ্রাফি পুরস্কারও সিনেমাটির ঝুলিতে।  

এমন সাফল্যে উচ্ছ্বসিত সিনেমাটির প্রযোজক ও স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল। তিনি বলেন, এটা আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি। গতানুগতিক ধারার বাইরে গিয়ে সম্পূর্ণ ভিন্নধর্মী একটা গল্প নিয়ে ‘ন ডরাই’ নির্মাণ করেছি। এটা একটা চ্যালেঞ্জ ছিল। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাবো এমনটা ভাবনায় ছিল না। এ পুরস্কার আমাদের জন্য অনুপ্রেরণার। আমি সত্যিই ভীষণ আনন্দিত এবং গর্বিত।  

এছাড়া এ অর্জন আগামীতে আরও ভালো সিনেমা নির্মাণে উৎসাহ ও সাহস যোগাবে বলেও জানান তিনি। সিনেমাটির সঙ্গে জড়িত সকলকে বিশেষ ধন্যবাদ জানিয়েছে দর্শকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

শুধু প্রযোজনা নয়, সিনেমাটির ভাবনাও মাহবুব রহমান রুহেলের। দেশের প্রথম নারী সার্ফার নাসিমার জীবনের গল্প থেকে অনুপ্রাণিত হয়ে তিনি এটি নির্মাণের কথা ভাবেন।  

রুহেল বলেন, নাসিমা নারীর শক্তির প্রতীক। রক্ষণশীল পরিবেশের মধ্যে থেকে নাসিমা যে কাজটি করে দেখিয়েছেন তাতে আমি আকৃষ্ট হয়েছি। ‘ন ডরাই’-এর মাধ্যমে নারীর সংগ্রাম, সাহসিকতা এবং শক্তিমত্তার কথা তুলে ধরতে চেয়েছি আমরা। পাশাপাশি আমাদের কক্সবাজার সমুদ্র সৈকতের সৌন্দর্য এবং বিশালতার বিষয়টিও তুলে ধরার চেষ্টা করেছি।

২০১৯ সালের ২৯ নভেম্বর মুক্তি পায় স্টার সিনেপ্লেক্স প্রযোজিত প্রথম চলচ্চিত্র ‘ন ডরাই’। সার্ফিং নিয়ে নির্মিত দেশের প্রথম বাংলা সিনেমা এটি। এর পরিচালক তানিম রহমান অংশু ও প্রধান চরিত্রের অভিনেত্রী সুনেহরা বিনতে কামালও জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।