ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

বিনোদন

অভিষেকেই জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেত্রী সুনেরাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২০
অভিষেকেই জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেত্রী সুনেরাহ অভিনেত্রী ও মডেল সুনেরাহ বিনতে কামাল

প্রথমবার বড় পর্দায় অভিনয় করেই বাজিমাত করেছেন অভিনেত্রী ও মডেল সুনেরাহ বিনতে কামাল।  

গত বছর স্টার সিনেপ্লেক্স প্রযোজিত ও তানিম রহমান অংশু পরিচালিত ‘ন’ ডরাই’ সিনেমায় একজন সার্ফারের চরিত্রে উপস্থিত হয়ে সবার প্রশংসা পান তিনি।

এবার এই সিনেমায় অভিনয় করে ২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আসরে সেরা অভিনেত্রী হয়েছেন সুনেরাহ।

বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯-এর পূর্ণাঙ্গ তালিকা ঘোষণা করেছে  তথ্য মন্ত্রণালয়। এতে সুনেরাহ অভিনীত ‘ন’ ডরাই’সেরা চলচ্চিত্রসহ ছয়টি ক্যাটাগরিতে পুরস্কার জয় করেছে। সাগর পাড়ের অকুতোভয় এক কিশোরীর সার্ফার হয়ে ওঠার গল্প নিয়ে নির্মিত সিনেমাটি সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক, সেরা অভিনেত্রী, সেরা চিত্রনাট্য, সেরা সাউন্ড ডিজাইন, সেরা সিনেমাটোগ্রাফি ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছে।

সুনেহরা বাংলানিউজকে বলেন, আমার প্রথম সিনেমাতেই জাতীয় পুরস্কার, আসলে স্বপ্নের মতো লাগছে। গত সপ্তাহ থেকেই আমাকে কয়েকজন বলছিলেন পুরস্কারের বিষয়টি। তখন আমার একদমই বিশ্বাস হয়নি। সত্যি খুব ভালো লাগছে। সবাই আমাকে ফোন দিয়ে অভিনন্দন জানাচ্ছেন। খুব ভালো লাগছে, সঙ্গে ‘ন’ ডরাই’র জন্য যে অনেক কষ্ট করেছি সেটাও বার বার মনে পড়ছে।  

সুনেরাহ মাত্র আড়াই বছর বয়সে বুলবুল ললিতকলা একাডেমিতে (বাফা) নাচ শেখা শুরু করেন। স্কুলে থাকতে থিয়েটারেও অভিনয় করেছেন। পাশাপাশি খেলাধুলার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তখন বাস্কেটবল ও ভলিবল ছিল তার পছন্দের খেলা।

বিটিভির তালিকাভুক্ত নৃত্যশিল্পী ছিলেন সুনেরাহ। সেখান থেকে এক পরিচিতজনের মাধ্যমে র‍্যাম্পে পথচলা শুরু তার। তখন তিনি নবম শ্রেণিতে পড়তেন। র‍্যাম্পে তার নজরকাড়া পারফরমেন্সের জন্য দেশের একটি বড় ফ্যাশন হাউজের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে সুযোগ পান এই তরুণী। দাপিয়ে কাজ করছেন ফ্যাশন দুনিয়ায়। তবে প্রীতমের ‘রাজকুমার’মিউজিক ভিডিওতে কাজের সুবাদেই অভিনয় প্রস্তাব পান তিনি। এরপরই ‘ন’ডরাই’ সিনেমায় অভিনয় করেন সুনেরাহ।

বাংলাদেশ সময়: ০৭০০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa